ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ৬ রবিউল আউয়াল ১৪৪৪

কম্বোডিয়াকে হারাল বাংলাদেশ

প্রকাশনার সময়: ২২ সেপ্টেম্বর ২০২২, ২২:০৮

কম্বোডিয়ার বিপক্ষে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমার্ধে করা একমাত্র গোলে জিতলো বাংলাদেশ। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) নমপেনের মরোডোক টেকো জাতীয় স্টেডিয়ামে ১-০ গোলে কম্বোডিয়াকে হারায় জামাল ভূঁইয়ারা। স্প্যানিশ কোচ কাবায়েরোর অধীনে বাংলাদেশের এটি প্রথম জয়।

মোরোদোক টেকো ন্যাশনাল স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। ম্যাচের ২৩ মিনিটে মতিন মিয়ার পাস থেকে ডান পায়ের শটে কম্বোডিয়ার গোলরক্ষককে ফাঁকি দেন রাকিব। এগিয়ে যায় লাল সবুজের দল। এর আগে ম্যাচের ১৩ মিনিটেই এগিয়ে যেতে পারতো বাংলাদেশ।

বিশ্বনাথ ঘোষের লম্বা থ্রো ইনে জামাল ভূঁইয়া পা ছোয়ালে তা পোষ্ট ঘেঁষে বেরিয়ে যায়। লিড নেওয়ার তিন মিনিট পর হলদু কার্ড দেখেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। তিনি একটি দারুণ সেভে গোল খাওয়া থেকে বাঁচান বাংলাদেশকে।

দ্বিতীয়ার্ধের ৭৬ মিনিটে মতিন মিয়ার একটি শট গোলবারে লেগে ফিরে আসে। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লাল-সবুজের দল।

সব প্রতিযোগিতা মিলিয়ে ৭ ম্যাচ আর ১০ মাস পর জয়ের দেখা পেল বাংলাদেশ। এর আগে সবশেষ গত বছরের নভেম্বরে তারা শ্রীলঙ্কার প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসা ট্রফিতে মালদ্বীপের বিপক্ষে জিতেছিল ২-১ গোলে। এরপর সাত ম্যাচের ৫টিতেই তারা হেরেছিল, ড্র হয়েছিল বাকি দুটি।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ