ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ৮ রবিউল আউয়াল ১৪৪৪

প্রয়োজন অনুযায়ী বাড়ি দেয়া হবে সাফজয়ী ফুটবলারদের

প্রকাশনার সময়: ২২ সেপ্টেম্বর ২০২২, ১৩:১৪

সাফজয়ী নারী ফুটবল দলের গোলকিপার রূপনা চাকমাকে বাড়ি নির্মাণ করে দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু রূপনা নয় প্রয়োজন অনুযায়ী দলের বাকি খেলোয়াড়দেরও বাড়ি নির্মাণ করে দেয়া হবে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন যুক্তরাষ্ট্র সফররত প্রধানমন্ত্রীর প্রেস উইং।

প্রধানমন্ত্রী নারী ফুটবল দলের সব সদস্যের বাড়িঘরের খোঁজখবর নিতে সংশ্লিষ্টদের নির্দেশনাও দিয়েছেন। তিনি এখন জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফজয়ী নারী ফুটবলারদের প্রত্যেককে নগদ অর্থ পুরস্কার ঘোষণা করেছেন। ৪ অক্টোবর প্রধানমন্ত্রী দেশে ফিরেই সেই পুরস্কার দেয়া হবে বলে জানিয়েছে প্রেস উইং।

এদিকে দেশে ফেরার পর বুধবার (২১ সেপ্টেম্বর) সাফজয়ী নারী ফুটবল দলের সদস্যদের শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাজসিক সংবর্ধনা দেয়া হয়েছে। এরসঙ্গে আনন্দে ভেসেছে পুরো দেশ। দলের অধিনায়ক সাবিনা খাতুন বাংলাদেশের সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি ট্রফিটিও উৎসর্গ করেন দেশবাসীকে।

সাবিনাদের এমন সাফল্যের পর বিভিন্ন মাধ্যম থেকে পুরস্কৃত করা হচ্ছে তাদের। সাফজয়ী নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছে বিসিবি। এর বাইরেও বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী ৫০ লাখ এবং সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক ঘোষণা করেছেন আরও ৫০ লাখ টাকার অর্থ পুরস্কার।

এ ছাড়াও ময়মনসিংহের কলসিন্দুরের ৮ নারী ফুটবলারকে ৫০ হাজার টাকা করে আর্থিক পুরস্কার ঘোষণা করেছে জেলা প্রশাসন।

এর আগে বুধবার নারী ফুটবল দলের গোলকিপার রূপনা চাকমাকে বাড়ি তৈরি করে দেয়ার নির্দেশ দেন শেখ হাসিনা। রূপনার নিজ জেলা রাঙ্গামাটিতেই বাড়িটি তৈরি করে দেয়া হবে। দক্ষিণ এশিয়ার সেরা নারী গোলকিপার রূপনার বাড়ি রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায়।

গ্লাভস হাতে দক্ষতার সঙ্গে বাংলাদেশের গোলপোস্ট সামাল দিলেও তার নিজের বাড়ির অবস্থা জরাজীর্ণ। সামাজিক যোগাযোগমাধ্যমে তার জীর্ণ বাড়ির ছবি ভাইরাল হয়। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অবস্থানরত প্রধানমন্ত্রী দেখেন সেই ছবি। সেখান থেকেই রূপনার পরিবারের জন্য বাড়ি তৈরির নির্দেশনা দেন তিনি।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ