ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ৬ রবিউল আউয়াল ১৪৪৪

বাংলাদেশের মেয়েদের প্রথম চ্যালেঞ্জ জয়

প্রকাশনার সময়: ১৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৮

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ নারী দল।

রোববার (১৮ সেপ্টেম্বর) রাতে আবুধাবীতে আয়ারল্যান্ড নারী দলকে ১৪ রানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৩ রান করে বাংলাদেশের মেয়েরা। জবাবে ২ বল বাকি থাকতে ১২৯ রানে অলআউট হয় আয়ারল্যান্ড।

টস জিতে আগে ব্যাটিং করে শুরুটা একদম খারাপ হয়নি বাংলাদেশের। ১৬ বলে ৩ চারে ১৬ রান করে রিচার্ডসনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে আউট হন মোর্শেদা খাতুন। এই ওপেনারের বিদায়ের পর অধিনায়ক নিগার সুলতানা ওপেনার শামিমা সুলতানাকে সাথে নিয়ে ৬২ রানের দারুণ এক জুটি গড়েন।

৪০ বলে ৭ চারে ৪৮ রান করে আউট হন শামীমা। তিন নম্বরে নামা অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি দেখা পেয়েছেন হাফসেঞ্চুরির। ৫৩ বলে ১০ চার ও ১ ছক্কায় ৬৭ রান করে আউট হয়েছেন। সোবহানা মোস্তারি ৭ বলে ৪ রান করেন। রিতু মনি ৫ বলে ৩ রান করে অপরাজিত থাকেন। সব মিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে আইরিশদের ১৪৪ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ।

১৪৪ রানের জবাবে খেলতে নেমে বাংলাদেশের স্পিনারদের সামনে খেই হারায় আইরিশরা। ৫ রানে দুই উইকেট হারিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করে আয়ারল্যান্ড। লরা ডেলানিকে সাথে নিয়ে ওপেনার হ্যামি হান্টার প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। ৪৫ রানের জুটির পর সালমা খাতুন রান আউট করেন ভয়ংকর হয়ে ওঠা হ্যামি হান্টারকে (৩৩)। কিছুক্ষণ পর সালমার শিকার হন লরা ডেলানি (২৮)।

এরপর ইমার রিচার্ডসন একাই লড়াই চালিয়ে যান। নবম উইকেট হিসেবে রিচার্ডসন রান আউট হতেই ম্যাচটি চলে আসে হাতের মুঠোয়। ২৬ বলে সর্বোচ্চ ৪০ রানের বিস্ফোরক ইনিংস খেলেন আইরিশ এই ব্যাটার। যদিও যোগ্য সঙ্গীর অভাবে ১৯.৪ ওভারে ১২৯ রানে থেমে যায় তাদের ইনিংস।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ