ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জিলকদ ১৪৪৩

চিলির নতুন কোচ আর্জেন্টাইন বেরিজ্জো

প্রকাশনার সময়: ২৮ মে ২০২২, ১৫:২৫

চিলি জাতীয় দলের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন আর্জেন্টাইন এডুয়ার্ডো বেরিজ্জো। উরুগুয়ের মার্টিন লাসার্তের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি। দক্ষিণ আমেরিকান দেশ চিলি ফুটবল ফেডারেশন এই তথ্য নিশ্চিত করেছে।

এ মাসেই চিলির কাতার বিশ্বকাপে খেলার স্বপ্ন শেষ হয়ে গেছে। আর এই ব্যর্থতায় ১৫ মাস পর লাসার্তে চাকরি ছাড়তে বাধ্য হলেন। এ সম্পর্কে চিলিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি পাবলো মিলার এক টুইটার বার্তায় বলেছেন, ‘আমরা ইতোমধ্যেই কোচ পেয়ে গেছি। তিনি হলেন এডুয়ার্ডো বেরিজ্জো। যার আন্তর্জাতিক অঙ্গনে বিশাল অভিজ্ঞতা রয়েছে। আমাদের দল সম্পর্কেও সে ভালই অবগত।’

৫২ বছর বয়সী বেরিজ্জো এর আগে আরেক আর্জেন্টাইন কোচ মার্সেলো বিয়েসলার সাথে চিলির ব্যাকরুম স্টাফ হিসেবে ২০০৭-২০১০ সাল পর্যন্ত কাজ করেছেন। খেলোয়াড়ী জীবন শেষে সেটাই ছিল কোচিং পেশায় তার প্রথম কাজ। সাবেক এই সেন্টার-ব্যাক আর্জেন্টিনার হয়ে ১৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। কোপা আমেরিকায় তিনি দুইবার দেশকে প্রতিনিধিত্ব করেছেন। যদিও একটি ম্যাচেও মাঠে নামতে পারেননি।

পেশাদার ক্যারিয়ারে তিনি রিভার প্লেট ও মার্সেইতে খেলেছেন। এর আগে ২০১৪-২০১৮ সাল পর্যন্ত স্পেনের দায়িত্ব পালনের পর তিনি ২০১৯ সালে প্যারাগুয়ের দায়িত্ব নিয়েছিলেন। কিন্তু ২০২১ সালের অক্টোবরে বলিভিয়ার কাছে বিশ্বকাপ বাছাইপর্বে ৪-০ গোলে বিধ্বস্ত হবার পর প্যারাগুয়ে থেকে করখাস্ত হয়েছিলেন।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ