ঢাকা | শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

শক্তিশালী আর্জেন্টিনাকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে ভারত

স্পোর্টস ডেস্ক

প্রকাশনার সময়

২৯ জুলাই ২০২১, ১৩:১২

আপডেট

২৯ জুলাই ২০২১, ১৩:৩২

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শক্তিশালী আর্জেন্টিনাকে হারিয়ে অলিম্পিক হকিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ভারত। বৃহস্পতিবার (২৯ জুলাই) গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে ৩-১ গোলে জয় পায় ভারত।

ম্যাচের ৪৩ মিনিটে বরুণ কুমারের গোলে লিট পায় ভারত। পাঁচ মিনিট পরই অবশ্য সেট পিস থেকে গোল করে দলকে সমতায় ফেরান আর্জেন্টিনার মাইকো কাসেলা।

কিন্তু ৫৮ মিনিটে ফের এগিয়ে যায় ভারত। বিবেক প্রসাদের শট আর্জেন্টাইন কিপার ভিভালদির স্টিকে লাগলেও শেষ রক্ষা হয়নি। তার ঠিক পরের মিনিটেই আরও এক গোল ভারতের। এবার হারমানপ্রিত সিং ফ্লিক করে ব্যবধান ৩-১ করেন। শেষ পর্যন্ত ওই ব্যবধানেই জিতে যায় ভারত।

চার ম্যাচের তিনটি জিতে ৯ পয়েন্ট নিয়ে ভারত টেবিলের তৃতীয় স্থানে। চার জয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে অস্ট্রেলিয়া। দুই দলেরই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত। অস্ট্রেলিয়া-স্পেন ও ভারত-জাপানের মধ্যকার গ্রুপের শেষ দুই ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করছে কারা হবে গ্রুপ চ্যাম্পিয়ন।

এদিকে ‘বি’ গ্রুপের ম্যাচে বেলজিয়াম ৯-১ গোলে কানাডাকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। শেষ ম্যাচ হারলেও তাদের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত।

অন্য দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৪-৩ গোলে জার্মানিকে হারিয়েছে এবং গ্রেট ব্রিটেন ২-২ গোলে ড্র করেছে নেদারল্যান্ডসের বিপক্ষে।

নয়া শতাব্দী/জেআই/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x