ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩

আশরাফুলের হ্যাটট্রিকে ইরানকে উড়িয়ে দিল বাংলাদেশ

প্রকাশনার সময়: ১৫ মার্চ ২০২২, ২১:২৬

শুরুতে এগিয়ে গিয়েছিল ইরান। তবে এর কিছুক্ষণ পরই ম্যাচে ফিরে বাংলাদেশ। এরপর পুরোটাই বাংলাদেশের রাজত্ব। ডিফেন্ডার আশরাফুলের হ্যাটট্রিকে মঙ্গলবার (১৫ মার্চ) এএইচএফ কাপ হকিতে নিজেদের ইরানকে ৬-২ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপ থেকে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ।

জাকার্তার জিবিকে হকি ফিল্ডে ম্যাচ ঘড়ির ৪ মিনিটে ইরান এগিয়ে যায়। সতীর্থের পাসে বক্সে ঢুকে আগুয়ান গোলকিপারের পাশ দিয়ে জোরালো হিটে দলকে এগিয়ে নেন সালেহিপোর মোহাম্মাধালি। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইরান। ৫ মিনিট পর সারোয়ার হোসেনের থামানো বলে আশরাফুল ড্রাফ ফ্লিকে লক্ষ্যভেদ করে।

২৯ মিনিটে আবারও এক কম্বিনেশনে গোল। জিমির পুশে সারোয়ারের থামানো বলে আশরাফুল ব্যবধান দ্বিগুণ করেন। ৩ মিনিট পর পেনাল্টি কর্নার থেকে খোরশেদুর রহমান গোল করে ব্যবধান আরও বাড়িয়ে নেন।

গোল উৎসব এখানেই থামেনি বাংলাদেশের। ৩৬ মিনিটে আবারও লক্ষ্যভেদ। মিলন হোসেন চতুর্থ গোল করে প্রতিপক্ষকে প্রায় ছিটকেই দেন। ৩ মিনিট পর আশরাফুল ইসলাম হ্যাটট্রিক করেন। পেনাল্টি কর্নার থেকে দলকে উপহার দেন পঞ্চম গোল।

তবে ৪১ মিনিটে ইরান ম্যাচে ফেরার কিছুটা ইঙ্গিত দেয়। তাহেরিরাদ নাভিদ ফিল্ড গোল করে ব্যবধান কমান, স্কোরলাইন হয় ৫-২।

পাঁচ গোলের পরও আক্রমণাত্মক ছিল বাংলাদেশ। ম্যাচের ৫৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ষষ্ঠ গোল করে প্রতিপক্ষকে পুরোপুরি ম্যাচ থেকে ছিটকে দেয় বাংলাদেশ।

শেষ পর্যন্ত বাংলাদেশের কাছে বড় ব্যবধানে হারতে হয়েছে ইরানকে। এর আগে ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরকে হারিয়েছিল সারোয়ার-জিমিরা। তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে বাংলাদেশ সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। সমান ম্যাচে ইরানের পয়েন্ট ৩।

১৭ মার্চ গ্রুপের শেষ ম্যাচে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। ১৯ মার্চ সেমিফাইনাল এবং ফাইনাল হবে ২০ মার্চ। এই টুর্নামেন্টের শীর্ষ তিনটি দল সরাসরি খেলবে এশিয়া কাপে।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ