ঢাকা | বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ জিলহজ ১৪৪২

অর্ধেক বেতনে বার্সায় থাকছেন মেসি!

ক্রীড়া ডেস্ক

প্রকাশনার সময়: ১৪ জুলাই ২০২১, ২২:২২ | আপডেট : ১৪ জুলাই ২০২১, ২২:২৪

বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তি এই মুহূর্তে ফুটবল দুনিয়ার সবচেয়ে আলোচিত বিষয়। বার্সার ভক্ত-সমর্থকরা আপাতত স্বস্তি পেতে পারেন। স্প্যানিশ গণমাধ্যমের খবর, নতুন চুক্তি নিয়ে কাতালান ক্লাবটির সঙ্গে সমঝোতায় পৌঁছেছেন আর্জেন্টাইন এ ফুটবল জাদুকর।

বার্সেলোনা ভিত্তিক দৈনিক ক্রীড়া পত্রিকা স্পোর্ত বুধবার জানিয়েছে, ন্যু ক্যাম্পের সঙ্গে পাঁচ বছরের চুক্তি সই করতে যাচ্ছেন মেসি। এজন্য ৫০ শতাংশ বেতন কমাতে রাজি হয়েছেন ৩৪ বছরের এ ফুটবল সুপারস্টার।

কাতালান পত্রিকা এল’এস্পোর্তিওর বরাত দিয়ে মার্কা জানিয়েছে, বুধবার সমঝোতায় পৌঁছেছে দুই পক্ষ। আনুষ্ঠানিক ঘোষণা আসবে শীঘ্রই। ঘোষণা আসতে পারে শুক্রবারের মধ্যে।

৩০ জুন বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষে ‘ফ্রি এজেন্ট’ হয়ে গেছেন মেসি। গত বছর থেকেই রেকর্ড ষষ্ঠবারের ব্যালন ডি’অর জয়ী মেসির চুক্তি নিয়ে আলোচনা চলছে। দ্বিতীয় মেয়াদে ক্লাবটির সভাপতির দায়িত্ব নেওয়া হুয়ান লাপোর্তা শুরু থেকে বলে আসছেন, মেসিকে ক্লাবে ধরে রাখার ব্যাপারে তারা আশাবাদী।

তবে আলোচনায় বাধা দাঁড়ায় লা লিগার আর্থিক নিয়ম। বেঁধে দেওয়া বেতন কাঠামো বার্সেলোনা অতিক্রম করায় মেসির চুক্তি নিয়ে তৈরি হয় জটিলতা। এ নিয়েই কিছুদিন ধরে লিগ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা কওে যাচ্ছিল বার্সা।

আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা জেতা মেসি এখন রয়েছেন ছুটিতে। দেশের হয়ে এটাই তার প্রথম মেজর ট্রফি। তবে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও ১০টি লা লিগাসহ বার্সাকে উপহার দিয়েছেন রেকর্ড ৩৫টি শিরোপা।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এই পাতার আরও খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x