ঢাকা | শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

সাফ চ্যাম্পিয়নশিপে আরেকটি ব্যর্থতা 

অনলাইন ডেস্ক
প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২১, ১৯:৩০ | আপডেট: ১৩ অক্টোবর ২০২১, ১৯:৩৩

দীর্ঘ ১৬ বছর পর সাফ ফুটবলের ফাইনালের হাতছানি দিচ্ছিলো বাংলাদেশকে। কিন্তু শেষ মুহূর্তের গোলে সেই আশায় গুড়েবালি। নেপালের সঙ্গে ড্র করে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়লো জামাল ভূঁইয়ারা।

৮৭ মিনিট পর্যন্ত লিড ধরে রেখেও জিততে পারল না বাংলাদেশ। ১-১ গোলের ড্রয়ে আবারো সাফ চ্যাম্পিয়নশিপে আরেকটি ব্যর্থতার গল্প লিখল লাল সবুজের প্রতিনিধিরা। প্রথমবার দক্ষিণ এশিয়ার সেরা হওয়ার প্রতিযোগিতায় ফাইনালে উঠল নেপাল। ৯ মিনিটে সুমন রেজার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দারুণ সব সেভে আনিসুর রহমান জিকো লিড ধরে রাখেন। ৭৮ মিনিটে তিনি লাল কার্ড দেখলেই সর্বনাশের সূচনা। পেনাল্টি থেকে গোল হজম করে ৮৮ মিনিটে।

দারুণ সব সেভের পর লাল কার্ড দেখলেন বাংলাদেশের গোলকিপার। বক্সের বাইরে এসে অঞ্জন বিষ্টার শট ঠেকাতে গিয়ে হাত দিয়ে বল ধরায় রেফারি তাকে লাল কার্ড দেখিয়ে মার্চিং অর্ডার দেন। বিনা প্রতিবাদে ভুল স্বীকার করে মাঠ ছাড়েন ৭৮ মিনিট পর্যন্ত ম্যাচের নায়ক বাংলাদেশ গোলকিপার জিকো। তার বদলি হয়ে গোলপোস্টে আশরাফুল ইসলাম রানা। তখনই আসলে খেলার মোড় ঘুরে যায়।

এর আগে নেপালের বিপক্ষে স্বস্তি নিয়ে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ। ৯ মিনিটে সুমনের গোলে এগিয়ে যায় তারা। তারপর আক্রমণ-প্রতি আক্রমণে সাজানো ছিল বাকি সময়। যেখানে নেপাল যেমন সুযোগ নষ্ট করেছে, তেমনই সুযোগ কাজে লাগাতে পারেনি বাংলাদেশও। বল দখলের লড়াইয়ে বাংলাদেশ (৩৪%) নেপালের চেয়ে (৬৬%) পিছিয়ে থাকলেও কাজের কাজটা করেছে একমাত্র গোল করে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন