ঢাকা | শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮
বিশ্বকাপ বাছাইপর্ব

রোনালদোর হ্যাটট্রিক, পর্তুগালের গোল উৎসব

অনলাইন ডেস্ক
প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২১, ০৬:০৯ | আপডেট: ১৩ অক্টোবর ২০২১, ০৬:১২

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদোর চমৎকার হ্যাটট্রিকে পর্তুগাল ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে লুক্সেমবার্গকে। একটি করে গোল করেন ব্রুনো ফের্নান্দেস ও জোয়াও পালিনিয়া।

স্তাদিও আলগ্রেভে মঙ্গলবার রাতে নিজেদের মাঠে প্রথম ১৭ মিনিটেই লুক্সেমবার্গকে কোণঠাসা করে ফেলে পর্তুগাল। এই সময়ে তিনটি গোল এসেছে। ম্যাচ ঘড়ির ৮ মিনিটে বার্নাডো সিলভাকে ফেলে দিলে পেনাল্টি পায় পর্তুগাল। রোনালদো জোরালো শটে গোলকিপারের বিপরীত দিক দিয়ে বল জালে জড়িয়ে দেন।

১৩ মিনিটে রোনালদো আবারও পেনাল্টি থেকে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন। বলের দিকে ঝাঁপিয়ে পড়েও গোলকিপার মরিস শেষ রক্ষা করতে পারেননি। ১৭ মিনিটে বার্নাডো সিলভার এসিস্টে ব্রুনো ফেরনান্দেজ নিচু শটে দলের হয়ে তৃতীয় লক্ষ্যভেদ করেন।

৩-০ গোলে এগিয়ে থেকে বিরতির পর পর্তুগালের গোল ক্ষুধা কমেনি। ৫৯ মিনিটে পালহিনহা চতুর্থ গোল করে লুক্সেমবার্গকে ম্যাচ থেকে ছিটকেই দেন। ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে ক্রিস্তিয়ানো রোনালদো হ্যাটট্রিক পূর্ণ করেন। ৮৭ মিনিটে রুবেন নাভাসের ক্রসে এই তারকা লক্ষ্যভেদ করে সমর্থকদের আনন্দে ভাসান।

উল্লেখ্য, এই জয়ে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে পর্তুগাল। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সার্বিয়া। আজারবাইজানকে ৩-১ গোলে হারানো দলটি তাদের শেষ ম্যাচ খেলবে পর্তুগালের বিপক্ষে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন