ঢাকা | শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

রোনালদোর রেকর্ডের রাতে হারল ম্যানইউ

সংগৃহীত ছবি
অনলাইন ডেস্ক

প্রকাশনার সময়

১৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৫১

আপডেট

১৫ সেপ্টেম্বর ২০২১, ১৪:৪১

ইউরোপীয় মঞ্চে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে নতুন করে ‘অভিষেক’ হয়েছে ক্রিস্তিয়ানো রোনালদোর। মাঠে নেমেই রোনালদো ছুঁয়েছেন ইকার কাসিয়াসের ১৭৭ ম্যাচ খেলার রেকর্ড। তবে রেকর্ডের রাতে পর্তুগিজ তারকা গোল পেলেও দল জিততে পারেনি। ১০ জনের ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে চমক দেখিয়েছে সুইজারল্যান্ডের ইয়াং বয়েজ!

ম্যাচ শুরুর ১৩ মিনিটে রোনালাদের গোলেই এগিয়ে যায় ম্যান ইউ। প্রতিপক্ষের মাঠে গোলের সেই লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে রেড ডেভিলসরা। তবে ম্যাচের ৩৫ মিনিটের সময় ১০ জনের দলে পরিণত হয় তারা। বাজে ফাউল করে লালকার্ড দেখে অ্যারন ওয়ান-বিসাকা। এই লালকার্ডের পর আক্রমণ থেকে নিজেদের গুটিয়ে নিয়ে রক্ষণে জোর দেয় ম্যান ইউ। কিন্তু তাও রক্ষা হলো না

দ্বিতীয়ার্ধের পুরোটাই জুড়ে ইয়াং বয়েজ আক্রমণ চালিয়ে গেল, আর ম্যান ইউ মুখের সামনে গ্লাভস ধরে রেখে নকআউট পাঞ্চ এড়ানোর চেষ্টা চালাল। তাতেও লাভ হলো না। ম্যাচের ৬৬ মিনিটের সময় দারুণ পরিকল্পিত আক্রমণ থেকে ম্যাচে সমতা আনে ইয়াং বয়েজ।

ডি বক্সের ডানপ্রান্ত থেকে মেসচাক এলিয়া আড়াআড়ি পাস বাড়ান। সামনে দাড়ানো ম্যান ইউ’র ডিফেন্ডার সেই বলে পা লাগাতে পারেননি। আরেক ডিফেন্ডার রাফায়েল ভারানেও পেছনে পড়ে যান। সমান্তরালে দাড়ানো ইয়াং বয়েজের মাউমি গামেলু আলতো ভঙ্গিতে বলে পাঁ ছোয়ান। ম্যান ইউ গোলকিপার হাত বাড়ালেও গোল বাঁচাতে পারেনি। ম্যাচে সমতা আনার পর ইয়াং বয়েজ জয়ের ক্ষিদে নামে যেন! আক্রমণের পর আক্রমণ করে ম্যান ইউ’র রক্ষণভাগ কাঁপিয়ে তোলে তারা।

ম্যাচের ৭২ মিনিটের সময় রোনালদোকে মাঠ থেকে উঠিয়ে নেন ম্যান ইউ কোচ। বদলি হিসেবে নামলেন জেসি লিনগার্ড। স্পষ্ঠ বোঝা গেল ম্যাচে এক পয়েন্টের জন্যই চেষ্টা চালাচ্ছে ম্যান ইউ। কিন্তু তাও পেল কই?

ইনজুরি টাইমের শেষ মিনিটে জেসি লিনগার্ড বড় ভুল করলেন। গোলকিপার ডেভিড ডি গিয়ার দিকে ব্যাকপাস দিলেন। কিন্তু সামনে যে দাড়িয়ে ছিলেন জর্ডান সেইবাইচু। বল ধরে সেইবাইচু সামনে একা থাকা ম্যান ইউ গোলকিপারকে সহজেই পরাস্ত করলেন। বল জালে। ম্যাচের ফলাফল ইয়াং বয়েজ ২, ম্যান ইউ ১।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x