ঢাকা | শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা মালিঙ্গার

অনলাইন ডেস্ক

প্রকাশনার সময়

১৪ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৯

আপডেট

১৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৭

অবসর নিয়ে গুঞ্জন শুরু হয়েছিল। শেষ পর্যন্ত তা সত্যি হলো। সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে ফেললেন লাসিথ মালিঙ্গা।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে সব ধরনের ক্রিকেটকে বিদায় জানান তিনি।

এর আগে ২০১১ সালে টেস্ট ও ২০১৯ সালে ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মালিঙ্গা। এবার টি-টোয়েন্টি ক্রিকেটকেও বিদায় জানিয়ে দিলেন এই পেসার। প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ১০০ উইকেট শিকার করার মাইলফলক অর্জন করেছেন মালিঙ্গা।

২০১৯ সালে মালিঙ্গা জানিয়েছিলেন, টি-টোয়েন্টি খেলে যেতে চান আরও অনেকদিন। এমনকি গত জুনেও জানিয়েছিলেন, খেলতে চান টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে। কিন্তু আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে জায়গা হয়নি এই ইয়োর্কার বিশেষজ্ঞের।

অবসরের ঘোষণা দিয়ে মালিঙ্গা বলেছেন, আজ খুব বিশেষ একটি দিন আমার জন্য। যারা আমার টি-টোয়েন্টি ক্যারিয়ার জুড়ে সমর্থন দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আজকে আমি আমার টি-টোয়েন্টি খেলার বুটগুলো শতভাগ বিশ্রাম দিতে চাই।

২০১৪ সালে মালিঙ্গার নেতৃত্বে বাংলাদেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার হয়ে ৮৪টি টি-টোয়েন্টি ম্যাচে ১০৭টি উইকেট শিকার করেছেন তিনি, যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x