ঢাকা | রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮
তর্কে খেলোয়াড়-কর্মকর্তারা

মিনিট পাঁচেকই বন্ধ ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ

অনলাইন ডেস্ক

প্রকাশনার সময়

০৬ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৫

আপডেট

০৬ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৮

বিশ্বকাপ বাছাইপর্বের ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ সবকিছু ঠিকঠাকই ছিল, খেলা শুরুর পর চলল মিনিট পাঁচেক। কিন্তু খেলা চলাকালীন তর্ক ও ধাক্কাধাক্কির একপর্যায়ে মাঠ ছেড়ে বের হয়ে যায় মেসির দল।

মূলত প্রিমিয়ার লিগের নিষেধ অমান্য করে আর্জেন্টিনার চার ফুটবলার ব্রাজিলের বিরুদ্ধে খেলতে নামায় মাঠে বাকবিতণ্ডা শুরু হয়। ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কয়েকজন কর্মকর্তা মাঠে প্রবেশ করে। এসময় আর্জেন্টিনার খেলোয়াড় ওটামেন্ডির সাথে ধাক্কাধাক্কি হয় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের। একপর্যায়ে মাঠ ছেড়ে উঠে যায় আলবেসিলেস্তেরা।

এর আগে গত শনিবার (৪ সেপ্টেম্বর) ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা চার আর্জেন্টাইন ফুটবলারের বিরুদ্ধে দেশটির কোয়ারেন্টিন আইন ভঙ্গের অভিযোগ এনে তদন্ত শুরু করে। এই চার ফুটবলার হচ্ছে, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভান্নি লো সেলস, ক্রিশ্চিয়ান রোমেরো ও এমিলিয়ানো বুয়েন্দিয়া।

আর্জেন্টিনা স্কোয়াডে থাকা এই চার ফুটবলার ইংল্যান্ড থেকে আর্জেন্টিনা হয়ে ভেনেজুয়েলা গিয়ে ব্রাজিল এসেছেন।

ব্রাজিলের সাও পাওলোর স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ব্রাজিলের করোনার নিয়মানুসারে ব্রিটেন, নর্দার্ন আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে অব্রাজিলিয়ানদের ব্রাজিলে সরাসরি প্রবেশের অনুমতি নেই। প্রবেশের ক্ষেত্রে আগেই সুনির্দিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে বিশেষ অনুমতি নিতে হয়। নয়তো, ব্রাজিলে প্রবেশের পরই সম্পন্ন করতে হবে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন।

তবে আর্জেন্টিনার চার ফুটবলার যদি ব্রাজিলে প্রবেশের আগে আর্জেন্টিনা ও ভেনেজুয়েলায় ১৪ দিন কোয়ারেন্টিন সম্পন্ন করে আসতেন তবে আর কোনো ধরনের নিষেধাজ্ঞার শঙ্কায় তাদের পড়তে হতো না বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। তাছাড়া এই ফুটবলারদের ব্যাপারে বিশেষ ছাড় দেয়ার জন্য আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনও ব্রাজিল ফেডারেশনকে কিছুই জানায়নি বলে জানা যায়।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x