ঢাকা | সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

আজ মাঠে নামলেই ‘সেঞ্চুরি’ করবেন মাহমুদউল্লাহ

ক্রীড়া ডেস্ক

প্রকাশনার সময়

০৫ সেপ্টেম্বর ২০২১, ১৩:৪২

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে আজ (সোমবার) মাঠে নামবে বাংলাদেশ দল। টানা দুই ম্যাচ জিতে এবার সিরিজ জয়ে চোখ টাইগারদের। এ ম্যাচে টস করতে নেমে দুর্দান্ত এক মাইলফলকে পৌঁছাবেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে শততম টি-টোয়েন্টি খেলার কীর্তি গড়বেন তিনি।

২০০৭ সালের জুলাই মাসে শ্রীলঙ্কায় বিপক্ষে ওয়ানডে অভিষেকের মধ্য দিয়ে বাংলাদেশের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক মাহমুদউল্লাহ রিয়াদের। এর দুই মাস পরেই কেনিয়ার বিপক্ষে মাথায় তোলেন টি-টোয়েন্টি ফরম্যাটের অভিষেক ক্যাপ। এরপর থেকে দলের নিয়মিত অংশ হয়ে উঠেছেন এই অলরাউন্ডার। কুড়ি ওভারের ফরম্যাটে বাংলাদেশ দলের অধিনায়কও তিনি। এবার অনন্য এক মাইলফকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ রিয়াদ।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর আগে ১০০তম ম্যাচ খেলেছেন আরও ৭ ক্রিকেটার। এই তালিকায় মাহমুদল্লাহ হবে অষ্টম। তার আগে এই এই কীর্তি আছে শোয়েব মালিক (১১৬), মোহাম্মদ হাফিজ (১১৩), রোহিত শর্মা (১১১), এউইন মরগান (১০৭), কেভিন ও ব্রায়েন (১০৩), মার্টিন গাপটিল (১০২) ও রস টেইলরের (১০২)।

বাংলাদেশের হয়ে ৮৮টি ম্যাচ খেলে মাহমুদউল্লাহর পরেই অবস্থান মুশফিকুর রহিমের। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান এখন পর্যন্ত খেলেছেন ৮৮টি ম্যাচ।

এই ফরম্যাটে মাহমুদউল্লাহ এখন পর্যন্ত খেলা ৯৯ ম্যাচে প্রায় ২৪ গড়ে ব্যাট হাতে করেছেন ১৭০১ রান। যেখানে ফিফটি আছে ৫টি। অফস্পিনে নিয়েছেন ৩২ উইকেট। ইনিংস সেরা ১৮ রান দিয়ে ৩ উইকেট।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x