ঢাকা, শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

ফেসবুকে ছবি দেখেই মানুষ চিনুন

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২১, ২০:০২ | আপডেট: ২১ ডিসেম্বর ২০২১, ২০:০৮

প্রয়োজনে হোক কিংবা অপ্রয়োজনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কিংবা ইনস্টাগ্রামে সবাই ছবি আপলোড করে থাকি। সেই ছবি দেখে হুটহাট প্রেমে পড়ার ঘটনা হরহামেশাই ঘটে। অনেক্ষেত্রে সে প্রেম পরিণয়েও রুপ নেয়। তবে মাঝেমধ্যেই দেখা দেয় বিপত্রি। পছন্দেন মানুষটির পছন্দের সাথে না মিললেই ভাঙে সম্পর্ক।

এছাড়াও নেটমাধ্যমে অনেকের সঙ্গে পরিচয় হয় আমোদের। তবে ঠিকমতো চিনে ওঠা যায় না যে, মানুষটি আসলে কেমন। তার পছন্দ-অপছন্দ সম্পর্কেও নিশ্চিত হওয়া যায় না। তবে জানেন কি, এখন থেকে ফেসবুকের সূত্রে আলাপ হওয়া ব্যক্তিটি কেমন মানুষ তা সহজেই বুঝে যাওয়া সম্ভব। কী করে? সেই ব্যক্তির ফেসবুকের ফটো বা প্রোফাইল পিকচার দেখে! শুনতে অবাক লাগলেও জেনে নিন কীভাবে চিনবেন পরিচয় হওয়া মানুষটি কেমন।

কোনও ব্যক্তির প্রোফাইলের ছবি যদি নিজস্বী হয়, সে ক্ষেত্রে বুঝবেন, সেই ব্যক্তি অত্যন্ত আত্মমগ্ন। নিজের প্রতি এবং নিজের কাজের প্রতি ভীষণ ভাবে বিশ্বাসী।

ফেসবুকের ছবি যদি হয় ছোটবেলার : যদি কোনও ব্যক্তির ফেসবুকের ছবি হয় ছোটবেলার সেক্ষেত্রে মনে করা যেতে পারে সেই ব্যক্তি স্মৃতিতে বাঁচেন। ফেলে আসা দিন বা ফেলে আসা মুহূর্ত নিয়ে বিলাস করতে ভালবাসেন।

ঘুরতে যাওয়ার ছবি : ফেসবুকের ছবি যদি হয় কোথাও ঘুরতে যাওয়ার, তার মানে সেই ব্যক্তি বেড়াতে যেতে ভালবাসেন। তার মধ্যে ভ্রমণের নেশা ভরপুর।

ছবি ক্রপ করা হলে : কোনও ব্যক্তির ছবি যদি ক্রপ করা থাকে তাহলে বুঝে নিতে হবে যে সে নিজেকে নিয়ে একেবারেই আত্মবিশ্বাসী নয়। মানসিক ভাবেও খানিক দুর্বল।

ফেসবুকের ছবি যদি হয় বিমূর্ত : অনেকেই ফেসবুকের ছবিতে নিজের ছবি না দিয়ে বিভিন্ন রকম ফুল-পাতা, নায়ক-নায়িকা, কার্টুনের মতো নানা ধরণের ছবি দিয়ে থাকেন। তাঁরা আসলে নিজেকে রুচিশীল এবং একই সঙ্গে সংস্কৃতিমনস্ক দেখাতে চান। এমনও হতে পারে তাঁরা একটু লাজুক প্রকৃতির। নিজের ছবি চট করে প্রকাশ্যে আনতে চান না।

পশুর সঙ্গে ছবি হলে : অনেকেই আছেন যারা ফেসবুকে পোষ্যের সঙ্গে ছবি দেন। তাঁরা পশুপ্রেমী তো বটেই, তবে পাশাপাশি অন্যেদের থেকে সহানুভূতি আদায়েরও একটা প্রছন্ন চেষ্টা থাকে। সূত্র: আনন্দবাজার

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়