ঢাকা | বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

মালালার বিয়ে নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

প্রকাশনার সময়: ১০ নভেম্বর ২০২১, ২০:০৬

নারীশিক্ষা অধিকার কর্মী ও শান্তিতে নোবেল পুরস্কার জয়ী মালালা ইউসুফজাই এর বিয়ে নিয়ে হতাশা প্রকাশ করেছেন নির্বাসিত ও বিতর্কিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন।

নিজের টুইটার অ্যাকাউন্টে দেওয়া এক টুইটে তসলিমা নাসরিন লিখেছেন, মালালা একজন পাকিস্তানিকে বিয়ে করেছে জানতে পেরে আমি ধাক্কা খেলাম। তার বয়স মাত্র ২৪। তিনি বলেন, আমি জানতাম সে অক্সফোর্ডে পড়াশোনা করেছিল তাই তার উচিত ছিল একজন হ্যান্ডসাম প্রগতিশীল বৃটিশ ছেলের সঙ্গে প্রেম করা। একইসঙ্গে ওই টুইটে ৩০ বছরের আগে মালালার বিয়ের কথা ভাবা উচিত হয়নি বলেও তাকে ভর্ৎসনা করেন তসলিমা।

তসলিমা নাসরিনের সেই টুইটে অনেকে মন্তব্য করেছেন। সেলিম আহমেদ নামে একজন লিখেছেন- ‘এখনই বিয়ে করা তাও আবার পাকিস্তানি ছেলে হতাশাজনক। মালালা আরও সৃষ্টিশীল হতে পারতো!’

শওকত আলী নামে আরেকজন লিখেছেন- ‘কিছু বলতে/লিখতে ঘৃণা চলে আসে। এই মহিলাটি চায় সবাই তার মতো হোক। নিজের ধর্মকে খাটো করে খুব মজা নিতে স্বাচ্ছন্দ্যবোধ করছে।’

পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা আসার মালিকের সঙ্গে জীবনের নতুন অধ্যায় শুরু করলেন তিনি। যুক্তরাজ্যের বার্মিংহামের বাড়িতে তাদের বিয়ে হয়েছে। গতকাল মঙ্গলবার মালালা টুইট করে তার নিজের বিয়ের কথা জানান। সেই টুইটে স্বামী ও মা-বাবার সঙ্গে বেশ কয়েকটি ছবিও যুক্ত করে দিয়েছেন তিনি।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন