ঢাকা | বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮

৩ মিলিয়নের মাইলফলক প্রিসিলা ফাতেমার

মেহেদী হাসান রনি
প্রকাশনার সময়: ১৯ সেপ্টেম্বর ২০২১, ২১:০১

বিভিন্ন শিক্ষা ও সামাজিক সচেতনতা মূলক ভিডিও তৈরীতে বর্তমান বিশ্বে আলোচিতদের অন্যতম একজন প্রিসিলা ফাতেমা। সামাজিক মাধ্যমকে ব্যবহার করে মানবিক, শিক্ষা ও সামাজিক সচেতনতা মূলক কাজের মাধ্যমে নিজেকে উদাহরণ হিসেবে প্রতিষ্ঠিত করেছে সে। ফেসবুকে তার ফলোয়ার সংখ্যা ৩ মিলিয়ন ছাড়িয়েছে।

৩ মিলিয়নের মাইলফলক স্পর্শ করায় প্রিসিলা ফাতেমা তার ফেসবুকে লিখেছেন, ‘অনেক অনেক শ্রদ্ধা, কৃতজ্ঞতা ও ভালবাসা আপনাদের প্রতি। আমি ধন্য আপনাদের স্নেহ, দোয়া ও ভালবাসায়।’

প্রিসিলার ৩ মিলিয়ন ফলোয়ার হওয়ায় ১৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টায় তাকে শুভেচ্ছা জানাতে তার সাথে লাইভ এসেছেন জনপ্রিয় শিল্পী আসিফ আকবর ও ডলি সায়ন্তনী।

ফেসবুকে তাকে শুভেচ্ছা জানিয়েছেন বর্তমান সময়ের জনপ্রিয় ডাক্তার জাহাঙ্গীর কবিরসহ আরো অনেকে।

আমেরিকায় বসবাসরত বাংলাদেশী বংশোদ্ভূত ছোট্ট প্রিসিলা ফাতেমা। প্রিসিলা তাঁর লেখাপড়ার পাশাপাশি ২০১৮ এর জানুয়ারি থেকে অবসরের পুরো সময়টা বিভিন্ন শিক্ষা ও সামাজিক সচেতনতা মূলক ভিডিও তৈরী করে যাচ্ছেন তাঁর ইউটিউব চ্যানেল Pricila New York এর জন্য।

তাঁর ভিডিওগুলো মানবিকতায় উচ্চকণ্ঠ হয়েছে। অভাবী মানুষের পাশে দাঁড়ানো, অসুস্থ মানুষের চিকিৎসায় বিত্তবানদের আহ্ববান, তরুণদের সকল ভালো কাজে উদ্বুদ্ধ করা, তথ্য চিত্রে পিতৃভূমি বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যের হারিয়ে যাওয়া বিষয়গুলো বিশ্ব দরবারে তুলে ধরা, সামাজিক অসঙ্গতি, মরণোত্তর মানব চিকিৎসায় উপকারী অঙ্গ-প্রত্যঙ্গ দানসহ ইনবক্সে ব্যস্ত নারীদের ইনবক্স থেকে বেরিয়ে এনে নীতি নৈতিকতার সহিত তাদের ভাল কাজে উদ্বুদ্ধ করে ভিডিও তৈরী করে সে। এক কথায় বলতে গেলে সামাজিক কার্যক্রমের পাশাপাশি ডিজিটাল নারী জাগরণের অগ্রদূত সে।

নয়া শতাব্দী/এমএইচআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন