ঢাকা | বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ জিলহজ ১৪৪২

সন্তান থেকেও ঠাঁই মসজিদের বারান্দায়

শতাব্দী ডেস্ক

প্রকাশনার সময়: ২০ জুন ২০২১, ২১:৩২ |
ফেসবুক থেকে সংগৃহীত

বিশ্ব বাবা দিবস আজ। বাবার প্রতি ভালোবাসার প্রতীক হিসেবে প্রতি বছর ‘বিশ্ব বাবা দিবস’ পালিত হয়। তবে আজকের দিনেও সন্তানদের ভালোবাসা থেকে বঞ্চিত এক বৃদ্ধ বাবা। রাত্রিযাপন করতে হবে মসজিদের বারান্দায় অথবা ফুটপাতে। অসহায় এমন এক বাবার করুণ কাহিনী ফেসবুক স্ট্যাটাসে তুলে ধরেছেন আব্দুল লতিফ খসরু। নয়া শতাব্দীর পাঠকদের জন্য তার সেই স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

সন্তানদের কাছে বটবৃক্ষ হয়ে যিনি দেন শীতল ছায়া তিনি বাবা। সব বাধা বিপত্তি আর ঝড় থেকে আগলে রাখেন বাবা। বাবা শাশ্বত চির আপন চিরন্তন। বাবা মানে নির্ভরতার জায়গা।

বাবা দিবসে বাবাকে নিয়ে কথাগুলো বেশ ভালোই লাগে। কিন্তু যখন দেখি কোন বয়োবৃদ্ধ বাবার খবর নেয় না সন্তান। তখন প্রশ্ন জাগ্রত হয় কিসের বাবা দিবস। তেমনি এক বাবা পিরোজপুরের কাউখালি উপজেলার ৩নং ইউনিয়নের দাসেরকাঠী গ্রামের বয়োবৃদ্ধ সোহরাব।

এই বাবার থাকার জায়গা হয়নি নিজের ঘরে। ঠাঁই হয়েছে মসজিদের বারান্দায় আবার কখনো ফুটপাতে। সন্তান বাবা খবর নেয় না। কখনো খেয়ে কখনো না খেয়ে নীরবে নিভৃতে ঘুমিয়ে পড়েন মসজিদের বারান্দায়।

বাবাকে ঘরের বাইরে রেখে সন্তান ঘরে আরাম আয়েশেই আছে। এই বাবাই ছিলো একদিন বটবৃক্ষ। সন্তানের জন্য মাথার ঘাম পায়ে ফেলে কঠোর পরিশ্রম করেছেন। এখন বাবার অপরাধ তিনি বয়োবৃদ্ধ, কথা শুনেন না। বাবার প্রতি তাই অভিযোগের শেষ নেই সন্তানের।

শ্রদ্ধা আর ভালোবাসায় অসহায় বয়োবৃদ্ধ বাবার খবর নিলাম, পাশে দাঁড়ালাম। কাউখালি উপজেলার নির্বাহী অফিসার মোসা খালেদা খাতুন রেখা মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি বয়োবৃদ্ধ পথহারা পথের এই বাবাকে তার ঘরে ফিরিয়ে নিতে সদয় প্রয়োজনীয় ব্যবস্থা করবেন।

(লেখকের ফেসবুক থেকে নেওয়া)

আরআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এই পাতার আরও খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x