ঢাকা, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯, ১৭ মহররম ১৪৪৪

পদ্মা সেতুতে কত টাকা টোল দিলেন প্রধানমন্ত্রী?

প্রকাশনার সময়: ২৫ জুন ২০২২, ১৫:০৮

অবশেষে সব অপেক্ষার অবসান। ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী হল গোটা বাঙালী জাতি। শনিবার (২৫ জুন) দেশের ইতিহাসের সবচেয়ে বড় যোগাযোগ প্রকল্প পদ্মা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাওয়া প্রান্তে টোল পরিশোধ করে স্বপ্নের পদ্মা সেতু পাড়ি দিয়েছেন প্রধানমন্ত্রী। এরই সাথে উদ্বোধনের সঙ্গে সঙ্গে আয়ের খাতা খুলল পদ্মা সেতু।

পদ্মা সেতু পার হতে ৭৫০ টাকা গুনতে হয়েছে প্রধানমন্ত্রীকে। এসময় নিজের গাড়ি বহরের সবকটির টোল মিলিয়ে মোট ১৬ হাজার ৪০০ টাকা পরিশোধ করেন প্রধানমন্ত্রী।

এরপর মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে আওয়ামী লীগের জনসভার যোগ দেন শেখ হাসিনা।

পদ্মা সেতুর টোল আদায়কারী কর্মকর্তা তানিয়া আফরিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রথমে নিজের গাড়ির টোল দিয়েছেন। বাকি বহরের টাকাও তিনি পরিশোধ করেছেন।

টোল প্লাজাতে নারী ইনচার্জ দেখে প্রধানমন্ত্রী খুব আনন্দিত হয়েছেন বলেও জানান তানিয়া।

এর আগে, পদ্মা সেতু উদ্বোধনে মাওয়ায় আয়োজিত সুধী সমাবেশস্থলে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ। সুধী সমাবেশে উপস্থিত ছিলেন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, বিভিন্ন বাহিনীর প্রধান, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা। সেখানেই স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম এবং বিশেষ সিলমোহর উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

পরে মাওয়ায় স্থাপিত টোল প্লাজায় টোল পরিশোধের পর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন করবেন শেখ হাসিনা। সেখানে মোনাজাতে অংশ নেন সরকারপ্রধান। পরে শরীয়তপুরের জাজিরা প্রান্তের উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী। জাজিরা পয়েন্টে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করেন। সেখানে মোনাজাতেও যোগ নেন।

পরে, মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে সেতুর উদ্বোধন উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বিকেল সাড়ে ৫টায় হেলিকপ্টারে জাজিরা প্রান্ত থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

নয়া শতাব্দী/ এডি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ