ঢাকা | বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ জিলহজ ১৪৪২

আর্জেন্টিনার পত্রিকায় ব্রাহ্মণবাড়িয়ার সংবাদ

নিউজ ডেস্ক

প্রকাশনার সময়: ০৯ জুলাই ২০২১, ১৫:৪২ |

ব্রাজিলের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে কোপা আমেরিকার শিরোপা লড়াইয়ে আগামী রোববার (১১ জুলাই) মুখোমুখি হবে ল্যাতিন আমেরিকার দুই ফুটবল পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনা।

ফাইনাল এমনিতেই রোমঞ্চকর, তারমধ্যে ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ, নেইমার-মেসির শ্রেষ্ঠত্বের লড়াই। সবমিলিয়ে উত্তেজনা আর রোমাঞ্চের পারদ বেড়ে অসীম পর্যায়ে উঠেছে। কেবল ল্যাতিন আমেরিকা নয়, উত্তেজনার পারদে ফুটছে পুরো ফুটবল বিশ্ব।

উত্তেজনার ছোঁয়া লেগেছে ১৫ হাজার ৯১৫ কিলোমিটার দূরের বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলাতেও। কোপা আমেরিকার এবারের আসরের শুরু থেকে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে ব্রাহ্মণবাড়িয়া জেলা জুড়ে। হামলা ও পাল্টা হামলার ঘটনাও ঘটেছে। আর এজন্যে মাঠে নামতে হচ্ছে পুলিশের বিশেষ বাহিনীকেও।

এ খবরই এবার ফলাও করে প্রচারিত হচ্ছে আর্জেন্টাইন সংবাদ মাধ্যমে। বার্তাসংস্থা এএফপির সূত্র ধরে দেশটির বুয়েন্স এইরেস টাইমসে বলা হয়, ‘কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল আর্জেন্টিনার লড়াইকে সামনে রেখে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে জনসমাগমে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ। স্থানীয় বেশ কিছু ভক্তগোষ্ঠীর সংঘর্ষের ফলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

উল্লেখ্য, গত ৬ জুলাই বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে নোয়াব মিয়া (৬০) নামে এক ব্যক্তিকে মারধর করেন আর্জেন্টিনা সমর্থক জীবন ও তার সঙ্গীরা। এর আগে ওই দিন সকালে নোয়াব মিয়ার ভাতিজা ব্রাজিল সমর্থক রেজাউলের সঙ্গে খেলা নিয়ে জীবনের বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। এর জেরে জীবন ও তার সঙ্গীরা রেজাউলের চাচাকে একা পেয়ে মারধর করেন। এ ঘটনার প্রতিবাদে ওইদিন রাতেই তিন আর্জেন্টিনা সমর্থককে মারধর করেন ব্রাজিল সমর্থকরা।স্থানীয় পুলিশ প্রধান মোহাম্মদ আরমানুল ইসলাম এএফপিকে জানান, কে বেশি ভালো খেলেছে এ নিয়েও হয়েছে একদফা সংঘর্ষ।

এর ফলেই সিদ্ধান্ত নেওয়া হয় কোপা আমেরিকার ফাইনাল বড় পর্দায় দেখানো চলবে না সে এলাকায়। যা এখন দেশের গণ্ডি পেরিয়ে প্রচার পাচ্ছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমেও।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এই পাতার আরও খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x