ঢাকা | শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

স্বামীর যেসব অভ্যাস স্ত্রীদের পছন্দ নয়

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশনার সময়

০৫ আগস্ট ২০২১, ০৯:২৯

দাম্পত্য জীবনে সুখী হতে হলে স্বামী-স্ত্রীর মধ্যে মিল থাকা অত্যন্ত জরুরি। স্বামী-স্ত্রীর মধ্যে মিল না থাকলে দাম্পত্য জীবন বিষাদময় হয়ে ওঠে। তবে আবার স্বামী-স্ত্রীর মধ্যে স্বভাবে শতভাগ মিল থাকবে এমনটা আশা করাও বোকামী।

কারণ পৃথিবীর কোনো মানুষই পুরোপুরি আরেকজনের মতো হতে পারে না। প্রত্যেকের স্বভাব, অভ্যাস, রুচি, পছন্দ, চিন্তা আলাদা। তবে যখন কেউ অপরজনের মধ্যে নিজের পছন্দের বেশিরভাগ বিষয় খুঁজে পায় তখন তাকে জীবনসঙ্গী হিসেবে পছন্দ করবে।

মেয়েরা তার বাবার পরে হিরো হিসেবে দেখতে চায় নিজের স্বামীকে। কিন্তু অনেক সময় তাদের স্বপ্নের নায়কের সঙ্গে মেলে না স্বামীর স্বভাব। তখন স্বপ্ন ভাঙার বেদনা তো থাকেই, নিত্যদিন খিটিমিটি লেগে থাকাও খুব স্বাভাবিক হয়ে দাঁড়ায়। তবে এর মধ্যে কিছু কমন বিষয় আছে যা স্ত্রীদের পছন্দ নয়।

নিজেকে নিয়ে বেশি ভাবলে

কেবল নিজেকে নিয়ে ভাবে এমন মানুষ কারোরই পছন্দ নয় নারীদের তো নয়ই। নরীরা চায় তার জীবন সঙ্গী তাকে প্রাধান্য দেক। কিন্তু এমন অনেক মানুষ আছে যাদের কাছে অন্যের কোনো বিষয় কখনো প্রাধান্য পায় না। নিজের দিকটাই সব সময় ভাবে। এমনকী সময়মতো সামনে খাবার না পেলেও তারা অশান্তি করতে পারে। স্বামীর এমন স্বভাব কোনো স্ত্রীই পছন্দ করে না।

আত্মবিশ্বাসী না হলে

এমন অনেকেই আছেন যাদের নিজের প্রতি আত্মবিশ্বাস একেবারেই কম। তারা নিজের কোনো কথাই গুছিয়ে বলতে পারেন না বা ক্ষণে ক্ষণে সিদ্ধান্ত পাল্টান। এ ধরনের মানুষ শুধু স্ত্রীর নয়, আসলে কারো কাছেই পছন্দের পাত্র হতে পারে না।

সব নিজের দখলে রাখতে চাওয়া

এমন অনেক পুরুষ আছে যারা স্বামী হিসেবে সব কর্তৃত্ব নিজের দখলে রাখতে চায়। সংসারের সবকিছু নিজের হাতে আটকে রাখতে চান। তারা নিজের সিদ্ধান্তকেই চূড়ান্ত মনে করেন। স্ত্রী কোনো ভুল করলে বারবার সেকথা তাকে মনে করিয়ে দিতে থাকেন বা সংসারে কোনো সমস্যা হলে সব দায় স্ত্রীর ঘাড়েই চাপান। এ ধরনের পুরুষকে কোনো মেয়েই স্বামী হিসেবে পেতে চায় না।

সব সময় চাপে থাকলে

প্রত্যেকের জীবনেই নানা ধরনের চাপ থাকে। কেউ চাপ সামলে খুশি থাকে আবার কেউ হয়ে পড়ে হতাশ। চাপ সামলাতে না পেরে নিজের সমস্ত রাগ, হতাশা অন্যের ওপর চাপানোর স্বভাব আছে অনেকের। সঙ্গীর ওপর সব রাগ উগড়ে দেওয়ার এই স্বভাব কোনো স্ত্রীরই কাম্য নয়।

সম্পর্কে খুশি না থাকা

সম্পর্কে খুশি না থাকার বিষয়টি স্ত্রীকে জানানো বা যখন-তখন মনে করিয়ে দেওয়ার স্বভাব থাকে অনেকেরই। তাকে যে মতের বাইরে বিয়ে দেওয়া হয়েছে বা স্ত্রীকে তার পছন্দ নয় এমন কথা সারাক্ষণ বলতে থাকে। এ ধরনের স্বামীদের স্ত্রীরা পছন্দ করে না।

নয়া শতাব্দী/জেআই/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x