ঢাকা, শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ জিলকদ ১৪৪৩

খুতবা পাঠরত অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়লেন ইমাম

প্রকাশনার সময়: ১১ জুন ২০২২, ১১:২১
ফাইল ছবি

মসজিদে খুতবা পাঠ করছিলেন এক ইমাম। সে খুতবা পাঠরত অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়লেন। এ ঘটনাটি ঘটেছে গত ৭ জুন উত্তর আফ্রিকার দেশ মরক্কোর একটি মসজিদে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এই ঘটনার একটি ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, মসজিদের মিম্বরে (ইমামের খুতবা দেওয়ার স্থান) দাঁড়িয়ে খুতবা পড়ছেন ইমাম। কিছুক্ষণ খুতবা দেওয়ার পরই তিনি হঠাৎ থেমে যান এবং কয়েক সেকেন্ড পরই ধীর স্বরে কলেমা শাহাদাৎ পড়তে থাকেন। এ সময় তার শরীর টলতে থাকায় সম্মুখসারিতে বসা কয়েকজন মুসল্লি তাৎক্ষণিকভাবে মিম্বরের কাছে গিয়ে ইমামকে ধরাধরি করে বসান। সেখানে বসার পরই মারা যান তিনি।

মরক্কোর সেই ইমামের নাম জানা যায়নি; সামাজিক যোগাযোগমাধ্যমে এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ার পর বিশ্বজুড়ে মুসলিমরা শ্রদ্ধা জানিয়েছেন তার উদ্দেশে।

যুক্তরাজ্যের নাগরিক শেখ সাজিদ ওমর নিজের ফেসবুক অ্যাকাউন্টে সেই ভিডিও শেয়ার করে বলেন, ‘যারা এই ভিডিওটি দেখছেন, তারা নিশ্চয়ই বুঝতে পারছেন— তিনি (ইমাম) কতখানি সৌভাগ্যবান ছিলেন! নিজের মৃত্যুর আগমন তিনি অনুভব করতে পেরেছিলেন এবং কলেমা শাহদাৎ পড়তে পড়তে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন তিনি। মহান আল্লাহ তার আত্মাকে চিরশান্তি দান করুন, আমিন।’

নয়া শতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ