ঢাকা | বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ জিলহজ ১৪৪২

অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে ব্রাজিল প্রেসিডেন্টের

আন্তজার্তিক ডেস্ক

প্রকাশনার সময়: ১৫ জুলাই ২০২১, ০৪:৩৩ | আপডেট : ১৫ জুলাই ২০২১, ০৪:৩৯

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোকে অন্ত্রের পরীক্ষা করানোর জন্য সাও পাওলো হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে এবং জরুরি অস্ত্রোপচার করা যেতে পারে।

বুধবার প্রেসিডেন্টের কার্যালয় জানিয়েছে, টানা হেঁচকি উঠতে থাকায় পরীক্ষা-নিরীক্ষার জন্য বলসোনারোকে হাসপাতালে নেওয়া হয়েছে। ২৪ থেকে ৪৮ ঘণ্টা তাকে পর্যবেক্ষণে রাখা হবে। বিবৃতিতে আরও বলা হয়, বলসোনারোর অবস্থার উন্নতি হচ্ছে।

বিবিসি জানায়, ২০১৮ সালে নির্বাচনী প্রচারের সময় ছুরিকাঘাতে আহত হন জাইর বলসোনারো। ওই হামলায় গুরুতর আহত হলে বলসোনারোর শরীরের ৪০ শতাংশ রক্ত ঝরে যায়।

ছুরিকাঘাতে আহত হওয়ার পর বেশ কয়েকটি সার্জারির মধ্য দিয়ে যেতে হয় তাকে। ব্রাজিলের চিকিৎসা বিশেষজ্ঞরা জানান,হেঁচকি ওঠার সঙ্গে হয়তো বলসোনারোর পেটে সার্জারির সঙ্গে সম্পর্ক থাকতে পারে।

প্রেসিডেন্ট জাইর বলসোনারো করোনাভাইরাস মহামারি মোকাবিলা নিয়ে চাপের মুখে পড়েন তিনি। ভ্যাকসিন ক্রয়ে দুর্নীতির অভিযোগে এই মাসের শুরুতে ব্রাজিলের রাস্তায় বিক্ষোভ করেছে লাখ লাখ মানুষ।

এছাড়া করোনা মহামারির শুরু থেকেই একের পর এক উদ্ভট কথা বলে সংবাদের শিরোনাম হয়েছেন তিনি। অন্যদিকে ব্রাজিলের করোনা পরিস্থিতি মারাত্মক অবনতি ঘটেছে।

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এই পাতার আরও খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x