ঢাকা | বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮
করোনার পঞ্চম ঢেউ 

ফ্রান্সে সংক্রমণ বেড়ে দ্বিগুণ 

প্রকাশনার সময়: ২২ নভেম্বর ২০২১, ০৬:১১
সংগৃহীত ছবি

বৈশ্বিক মহামারি করোনার পঞ্চম ঢেউয়ে উদ্বেগজনক হারে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে ফ্রান্সে। নতুন করে দৈনিক সংক্রমণ আগের সপ্তাহের তুলনায় দ্বিগুণের কাছাকাছি রয়েছে।

স্থানীয় সময় রোববার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ফরাসি সরকারের মুখপাত্র গ্যাব্রিয়েল আত্তাল বলেছেন, করোনাভাইরাস সংক্রমণের পঞ্চম ঢেউ বিদ্যুতের গতিতে শুরু হয়েছে। সর্বশেষ সাত দিনে সংক্রমণ বৃদ্ধির হার গত তিন সপ্তাহের তুলনায় তিনগুণের বেশি। সংক্রমণ বৃদ্ধির এই হার ত্বরিত গতিতে ঘটছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এক সপ্তাহের ব্যবধানে দেশে করোনার সংক্রমণ প্রায় দ্বিগুণ বেড়েছে। শনিবার সাত দিনের গড়ে দেখা গেছে দৈনিক ১৭ হাজার ১৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগের সপ্তাহে এই গড় ছিল ৯ হাজার ৪৫৮ জন।

তবে সংক্রমণ বাড়লেও হাসপাতালে যাওয়া রোগীর সংখ্যা ব্যাপক নয়। করোনার টিকার কার্যকারিতার জন্য এই সংখ্যা কমেছে।

শনিবার হাসপাতালগুলো জানিয়েছে, মোট সাত হাজার ৯৭৪ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া ইনটেনসিভ কেয়ার ইউনিটে রয়েছেন এক হাজার ৩৩৩ জন। এক মাস আগে এই সংখ্যা ছিল যথাক্রমে ছয় হাজার ৫০০ ও এক হাজার।

মুখপাত্র আত্তাল বলেছেন, সংক্রমণ অত্যন্ত শক্তিশালীভাবে বাড়ছে, কিন্তু আমরা জানি, ফ্রান্সে টিকা দেয়ার হার অনেক বেশি। বুস্টার শটের ব্যাপারে আমরা আমাদের প্রতিবেশীদের তুলনায় এগিয়ে বলে মনে হচ্ছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন