ঢাকা | শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

সিঙ্গাপুর ভ্রমণে কোয়ারেন্টাইন লাগবে না যাদের 

প্রকাশনার সময়: ১০ অক্টোবর ২০২১, ০০:৪৭
সংগৃহীত ছবি

বৈশ্বিক মহামারি করোনার প্রভাব কাটিয়ে ফের স্বাভাবিক হতে শুরু করেছে সিঙ্গাপুর। ইতিমধ্যেই বিধি-নিষেধ শিথিল এবং যুক্তরাজ্যসহ বিশ্বের বেশ কয়েকটি দেশের নাগরিকদের জন্য কোয়ারেন্টাইন মুক্ত ভ্রমণের অনুমতি দিয়েছে দেশটি।

বিধি-নিষেধ শিথিল প্রসঙ্গে দেশটির প্রধানমন্ত্রী লি সেইন লুং বলেছেন, কোভিড পরিস্থিতির সাথে বসবাসের কৌশল নিয়ে এগিয়ে যাওয়ার সময় এসেছে।

তিনি বলেছেন, জার্মানি এবং ব্রুনাইয়ের সাথে চালুকৃত টিকা নেওয়াদের ভ্রমণনীতি সফল হয়েছে এবং এটি অন্য আরও ৯টি দেশের সঙ্গে চালু করা হবে।

করোনাভাইরাসে মৃত্যু একেবারে কমে এলেও ব্যবসা এবং বিমান চলাচলে দক্ষিণ এশীয় কেন্দ্র হিসেবে পরিচিত এই দ্বীপ দেশটির ওপর মহামারির ব্যাপক প্রভাব পড়েছে।

টেলিভিশনে দেয়া ভাষণে সিঙ্গাপুরের বাসিন্দাদের উদ্দেশে প্রধানমন্ত্রী লি বলেছেন, ডেল্টা ভ্যারিয়েন্ট দেখিয়েছে যে, করোনাভাইরাস এখনই চলে যাচ্ছে না। তবে টিকাদান, সামাজিক দূরত্ব বিধি এবং সতর্ক নজরদারির মাধ্যমে নতুন স্বাভাবিকতাকে সঙ্গী করে বেঁচে থাকা সম্ভব।

শনিবার সিঙ্গাপুরের সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, আগামী ১৩ অক্টোবর থেকে ব্রিটেন, ফ্রান্স, স্পেন, কানাডা, ডেনমার্ক, ইতালি, নেদারল্যান্ডস এবং মার্কিন যুক্তরাষ্ট্রসহ ৮টি দেশ থেকে টিকার ডোজ সম্পন্নকারীরা কোভিড-১৯ পরীক্ষায় পাস করলে কোয়ারেন্টাইন ছাড়াই সিঙ্গাপুরে প্রবেশ করতে পারবেন।

সেই সাথে ভ্যাকসিন উভয় ডোজ সম্পন্নকারীরা রেস্তোরাঁয় এবং শপিং মলে কেনাকাটা করার অনুমতি পাবেন।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন