ঢাকা | মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

যুক্তরাষ্ট্রে বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ২৫

নিউজ ডেস্ক

প্রকাশনার সময়

০৩ সেপ্টেম্বর ২০২১, ০২:৫০

হ্যারিকেন ইডার প্রভাবে প্রবল বর্ষণ ও বন্যায় যুক্তরাষ্ট্রের তিন রাজ্যে নিহতের সংখ্যা বেড়ে ২৫ জন হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। দেশটির স্থানীয় গণমাধ্যমের খবরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

নিউইয়র্ক সিটিতে কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, তাদের মধ্যে ৭০ বছর বয়সী একজন বৃদ্ধ গাড়িতে এবং আটজন বন্যার পানি ঢুকে বাড়িরে ভেতরেই মারা যান।

এদিকে নিউ জার্সিতে কমপক্ষে আটজন এবং পেনসিলভেনিয়ার শহরতলির মন্টগোমেরি কাউন্টিতে তিনজন মারা গেছেন। এরমধ্যে একজন গাছের নিচে পড়ে মারা গেছে, একজন গাড়িতে এবং আরেকজন বাড়িতে।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, কানেকটিকাটে একজন কর্তব্যরত রাজ্য সৈন্যকে তার ক্রুজারটিতে ভাসিয়ে দেওয়া হয়েছিল এবং পরে তাকে হাসপাতালে নেওয়া হয়।

এদিকে, নিউইয়র্ক এবং নিউ জার্সিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। এই দুর্যোগকে ‘ঐতিহাসিক আবহাওয়া পরিস্থিতি’ বলে উল্লেখ করেছেন নিউইয়র্ক সিটির মেয়র বিল ডে ব্লাসিও।

নিউইয়র্কের প্রায় সব সাবওয়ে লাইন বন্ধ রাখা হয়েছে। এছাড়া অপ্রয়োজনীয় যানবাহন রাস্তায় বের না করার নির্দেশ দেওয়া হয়েছে। নিউইয়র্ক এবং নিউ জার্সির অনেক ফ্লাইট এবং রেল সেবা বাতিল করা হয়েছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x