ঢাকা | মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮
শুক্রবারই নতুন সরকার

প্রেসিডেন্ট প্রাসাদে অনুষ্ঠানের প্রস্তুতি

অনলাইন ডেস্ক

প্রকাশনার সময়

০৩ সেপ্টেম্বর ২০২১, ০০:৩৬

আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার দুই সপ্তাহ পার নতুন সরকার ঘোষণার প্রস্তুতি নিচ্ছে তালেবান। বেশ কিছু সূত্র এএফপিকে জানিয়েছে, শুক্রবার (০৩ সেপ্টেম্বর) ফজরের নামাজের পরই মন্ত্রিসভার ঘোষণা আসতে পারে। তালেবান নেতা আহমাদুল্লাহ মুত্তাকি টুইট বার্তায় জানিয়েছেন, কাবুলের প্রেসিডেন্ট প্রাসাদে একটি অনুষ্ঠানের প্রস্তুতি চলছে।

টুইটে তিনি লিখেছেন, তথ্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় আসন্ন অনুষ্ঠানের জন্য প্রেসিডেন্ট ভবনে সব বন্দোবস্ত করছে। আসন্ন অনুষ্ঠানে আফগানিস্তানের নতুন সরকারের ঘোষণা করা হবে। তার টুইটে অনুষ্ঠানের প্রস্তুতির কিছু ছবিও পোস্ট করেছেন তিনি।

আফগান গণমাধ্যম তোলো নিউজ জানিয়েছে, সরকার গঠনের ঘোষণা আসন্ন। তালেবান প্রধান হাইবাতুল্লাহ আখুন্দজাদা সর্বময় ক্ষমতার অধিকারী হতে যাচ্ছেন। ক্ষমতার কেন্দ্রে থাকবেন তিনি। দ্বিতীয় প্রধান হবেন নতুন সরকারের প্রেসিডেন্ট।

উল্লেখ্য, ১৯৯৬ সালে ক্ষমতায় আসা তালেবান মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো বাহিনীর হাতে ২০০১ সালে ক্ষমতাচ্যুত হওয়ার আগ পর্যন্ত অনির্বাচিত পরিষদের মাধ্যমে শরিয়া আইনের কঠোর প্রয়োগের মাধ্যমে আফগানিস্তান শাসন করে। তবে এবার তারা আগেরবারের চেয়ে নিজেদের শাসননীতিতে নমনীয়তা আনার ইঙ্গিত দেয়।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x