ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ৬ রবিউল আউয়াল ১৪৪৪

উড়ন্ত মোটরসাইকেল : গন্তব্যে পৌঁছে দেবে মিনিটেই

প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:০৭

অফিস টাইমে বের হয়ে ঢাকার যানজটের কবলে পড়ার খবর এখন আর নতুন কিছু নয়। ধরেই নিন, একদিন অফিস টাইমে উত্তরা থেকে বের হলেন। যাবেন বনানীতে নিজ অফিসে। জসিমউদ্দিনে এসে দেখতে পেলেন যানজট। মনে হবে এয়ারপোর্ট পার হয়ে খিলক্ষেত পৌঁছাতেই সময় লাগবে ঘণ্টাদুয়েক।

ঠিক সেই মুহূর্তে হয়তো অফিসে যাওয়ার বাসনা হারিয়ে ফেলেছেন। হয়তো ভাবছেন অফিসে আজ আর যাওয়া হবে না। আপনার মতো অনেকেই আতঙ্কে থাকবে, যানজটে পড়ে আজ আর অফিসে যাওয়া হবে না। তবে যারা অফিস টাইমে যানজটের কবলে পড়েন কিংবা নগরের এই যানজটে পড়ে অফিসে সঠিক সময়ে পৌঁছানো নিয়ে অস্থির থাকেন। তাদের জন্য জন্য মুক্তি মিলতে পারে উড়ন্ত মোটরসাইকেলে।

উড়ে উড়ে অফিসে যাওয়া যাবে এই মোটরসাইকেলে। বিশ্বের প্রথম এই উড়ন্ত মোটরসাইকেলটি বাজারে নিয়ে এসেছে জাপানের একটি স্টার্টআপ সংস্থা।

সংস্থাটির এই উড়ন্ত মোটরসাইকেলটির ওজন ৩০০ কেজি। যাতায়াত করতে পারবেন আপাতত একজন। ২০২৫ সালের মধ্যে আসবে এর বৈদ্যুতিক সংস্করণও।

প্রাথমিক পর্যায়ে অল্প সংখ্যক মোটরবাইক প্রস্তুত করেছে জাপানের এই নির্মাণ প্রতিষ্ঠান। পরে চাহিদা অনুযায়ী তৈরির পরিকল্পনা রয়েছে তাদের। বিমা এবং কর মিলিয়ে মোটরবাইকের দাম ধার্য করা হয়েছে ভারতীয় মুদ্রায় সাত কোটি টাকার মতো।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ