ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ৬ রবিউল আউয়াল ১৪৪৪

আবু হেনা রনি শঙ্কামুক্ত নয় : মেডিকেল বোর্ড

প্রকাশনার সময়: ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৫:৫১

কোন রোগীর ১৫পার্সেন্টের উপরে বার্ণ হলেই আমরা বলি- রোগীর অবস্থা সিরিয়াস। এ রোগীর ১৫% শতাংশের বেশী (২৫%) বার্ণ হয়েছে। এরমধ্যে আবার ইনহেলেশন আছে। তাই তাকে শঙ্কামুক্ত বলা যাবে না বলে জানিয়েছেন ডাঃ সামান্ত লাল সেন।

রোববার (১৮ সেপ্টেম্বর) আবু হেনা রনি’র চিকিৎসায় গঠিত ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ড পর্যালোচনা করে সংবাদ সম্মেলনে এ তাথ্য জানায়।

সংবাদ সম্মেলনে ডাঃ সামান্ত লাল সেন বলেন, আবু হেনা রনির আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। তার রক্ত পরীক্ষায় সমস্যা রয়েছে। রিপোর্টগুলো আজ বোর্ডের সভায় পর্যবেক্ষণ করা হয়। নতুন ট্রিটমেন্ট সংযোজন করা হয়েছে বলেও জানান তিনি।

তাকে সার্বক্ষণিক মনিটরিংয়ে রাখা হচ্ছে। আগামী কালও আমরা আবার আমরা বসবো। পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি না যাওয়ার আগে স্পষ্ট করে কিছু বলা যায় না বলেও জানান ডা. সামন্ত লাল সেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সামান্ত লাল সেন বলেন, দেশের বাইরে চিকিৎসার বিষয়ে পুলিশ ও আবুহেনা রনির পরিবার চাইলে নিতে পারেন। এসময় এই ধরনের রোগী চিকিৎসা করার সক্ষমতা হাসপাতালে আছে বলে জানান চিকিৎসকরা।

তবে গত দুদিনের সে সহ পুলিশ সদস্য জিল্লুর রহমানের অবস্থা অপরিবর্তিত রয়েছে।

সংবাদ সম্মেলনে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ডা. সামন্ত লাল সেন ছাড়াও হাসপাতালের সিনিয়র চিকিৎসকরা বোর্ডে উপস্থিত ছিলেন।

এদিকে ঘটনা তদন্ত্রে গঠন করা হয়েছে চার সদস্যের তদন্ত্র কমিটি। কি কারণে এ ঘটনা, তদন্ত কমিটি কাজ করছে সে বিষয়ে। তদন্ত কমিটির তদন্ত শেষে মামলার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানা গেছে। চিকিৎসার বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ সব ধরণের চিকিৎসার দায়িত্ব নিয়েছে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি (ডিবি নর্থ) হুমায়ুন কবির।

চিকিৎসার বিষয়ে সন্তুষ্ট প্রকাশ করে দেশ বাসীর কাছে দোয়া চেয়েছেন আবু হেনা রনির স্ত্রী রোমানা রশিদ শম্পা।

উল্লেখ্য, গেলো ১৬ সেপ্টেম্বর বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরিত হয়ে কৌতুক অভিনেতা আবু হেনা সহ পাঁচজন দগ্ধ ও আহত হন। সেদিন রাতে তাদের দগ্ধ অবস্থায় বার্ন ইনস্টিটিউটে আনা হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ