ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ৬ রবিউল আউয়াল ১৪৪৪

দিঠির অপেক্ষায় গাজী মাজহারুলের পরিবার

প্রকাশনার সময়: ০৪ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৫

কিংবদন্তি গীতিকার, সুরকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ারের এক ছেলে ও এক মেয়ে। বাবার মৃত্যুর সময় ছেলে পাশে থাকলেও মেয়ে দিঠি আছেন দেশের বাইরে।

দিঠি দেশে ফিরলে গাজী মাজহারুল আনোয়ারের দাফন সম্পন্ন হবে বলে জানিয়েছেন ছেলে সারফরাজ আনোয়ার।

মূলত দিঠির অপেক্ষাতেই আছে পুরো গাজী পরিবার। গাজী মাজহারুলের ভাগনে অভিনেতা শাহরিয়ার নাজিম জয় জানান, গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ রাখা হয়েছে হাসপাতালের হিমঘরে। বাসায় নেয়ার সিদ্ধান্ত আপাতত স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, ‘আমরা সবাই দিঠির জন্য অপেক্ষা করছি। ও আমেরিকা থেকে আজ সকাল দশটার দিকে দুবাই নামার কথা। সেখানে তার অবস্থান করার কথা রয়েছে। এখন দুবাই নেমে সাথে সাথে দেশের টিকিট পাওয়া এবং আসাটা জটিল হবে হয় তো। আমরা আশা করছি, সন্ধ্যা বা রাতের মধ্যে দিঠি ঢাকায় নামতে পারবে। ও আসার পরই বাকি সিদ্ধান্তগুলো চূড়ান্ত হবে।

জনপ্রিয় অনেক চলচ্চিত্রের গান ও কালজয়ী দেশাত্মবোধক গানের রচয়িতা গাজী মাজহারুল আনোয়ার। তিনি ১৯৪৩ সালের ২২ ফেব্রুয়ারি কুমিল্লার দাউদকান্দি উপজেলার তালেশ্বর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৬৪ সাল থেকে গাজী মাজহারুল আনোয়ার তৎকালীন রেডিও পাকিস্তানে গান লেখা শুরু করেন। বছরের পর বছর তিনি গান লিখেছেন। তার গানে উঠে এসেছে মুক্তিযুদ্ধ, দেশপ্রেম, প্রকৃতি, জীবনবোধ, প্রেম, বিরহ, স্নেহ ও অনুভূতির কথা। এখন পর্যন্ত তার রচিত গানের সংখ্যা ২০ হাজারের বেশি। জনপ্রিয় বেশ কিছু ঢাকাই সিনেমার পরিচালনা ও প্রযোজনা করেছেন তিনি।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ