ঢাকা, শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ জিলকদ ১৪৪৩

ট্রেলারেই ছক্কা হাঁকালেন তাপসী

প্রকাশনার সময়: ২০ জুন ২০২২, ১৬:২১

ভারতে ধর্মের সমান মর্যাদা পায় ক্রিকেট, তবুও এদেশে আজও অবহেলিত নারী ক্রিকেট। সময়ের সঙ্গে সঙ্গে বদল ঘটেছে ঠিকই, তবে চোখে পড়বার মতো ফারাক রয়েই গেছে।

তবে ক্রিকেট শুধু জেন্টালম্যানদের খেলা নয়, এই বার্তা দিতেই হাজির সৃজিত মুখার্জীর ‘সাবাশ মিঠু’। সোমবার (২০ জুন) প্রকাশ্যে এল বহু প্রতীক্ষিত এই ছবির ট্রেলার।

সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী তাপসী পান্নু। চোখে কাজল, হাতে ব্যাট নিয়ে মিতালি রাজ রূপে ট্রেলারেই ছক্কা হাকিয়েছেন অভিনেত্রী।

ভারতের জাতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন মিতালি রাজ। গত ৮ জুন অবসর ঘোষণা করেন মিতালি। নারী ক্রিকেটে মিতালির অবদান অনস্বীকার্য, বলা যায় ‘ব্যাটের সুইং দিয়ে ক্রিকেট খেলাকেই বদলে দিয়েছিলেন মিতালি এবং ভেঙেছেন স্টেরিওটাইপ’। নিজের দীর্ঘ কেরিয়ারে অনেক রেকর্ড গড়েছেন এই প্রাক্তন ক্রিকেটার। পরপর সাতটি অর্ধ শতরান করার রেকর্ড, একমাত্র নারী হিসাবে ওডিআইতে ৬০০০ রান পেরিয়েছেন মিতালি। চারটি বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দিয়েছেন। ছোট থেকেই কেমনভাবে স্ট্রাগল শব্দটা জড়িয়ে গিয়েছিল মিতালির সঙ্গে তার ঝলক উঠে এসেছে এই ছবির ট্রেলারে।

এই ছবির ট্রেলার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে তাপসী লেখেন, ‘উনি ইতিহাস তৈরি করেছেন, আমি গর্বিত সেই কাহিনি আপনাদের সামনে তুলে ধরে’। তাপসী ছাড়াও এই ছবিতে রয়েছেন মুমতাজ সরকার এবং বিজয় রাজ। ঝুলন গোস্বামীর চরিত্রে দেখা যাবে মুমতাজকে।

ক্রিকেটের দুনিয়ায় একচেটিয়া আধিপত্য পুরুষদের। সেই হাওয়া কিছুটা হলেও বদলেছে হালে, আর সেই বদলের অন্যতম কাণ্ডারী মিতালি, ঝুলনরা। খুব শীঘ্রই ঝুলন গোস্বামীর বায়োপিক নিয়ে পর্দায় হাজির হবেন আরেক বলি অভিনেত্রী আনুশকা শর্মা, তবে আপতত মিতালির জীবনের উঠা-পড়ার গল্পে চোখ রাখার পালা। ২০১৯ সালের ডিসেম্বরে মিতালি রাজের জন্মদিনে এই ছবির ঘোষণা সেরেছিল প্রযোজক সংস্থা ভায়াকম এইট্টিন। অবশেষে আগামি ১৫ই জুলাই মুক্তি পেতে চলেছে এই সিনেমা।

নয়া শতাব্দী/ এডি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ