ঢাকা, শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ জিলকদ ১৪৪৩

ভাইরাসের কবলে প্যারালাইসড জাস্টিন বিবার

প্রকাশনার সময়: ১১ জুন ২০২২, ১০:৫৪

বিরল রোগে আক্রান্ত হয়েছেন কানাডিয়ান জনপ্রিয় পপ তারকা জাস্টিন বিবার।ভাইরাসের কবলে পড়ে মুখের ডান দিক প্যারালাইজড হয়ে গেছে তার।

ইনস্টাগ্রামে এক ভিডিওবার্তায় নিজেই বিষয়টি নিশ্চিত করেছে জাস্টিন বিবার।

কয়েকটি শো পর পর বাতিল করেন এই গায়ক। দর্শকের উন্মাদনা বালি চাপা। কেন বাতিল করে দিলেন সব শো, কী হয়েছে, এই নিয়ে নানা প্রশ্নে জর্জরিত তিনি। সম্প্রতি অনুরাগীদের সামনে এলেন। ভিডিও করে বিস্তারিত কারণ জানালেন শো বাতিল হওয়ার।

ভিডিওবার্তায় জাস্টিন বিবার জানিয়েছেন, রামসে হান্ট সিনড্রমে আক্রান্ত হয়েছেন তিনি। ফলে তার মুখমণ্ডলের এক পাশ পুরোপুরি অবশ হয়ে গেছে। আর এ কারণেই তিনি ঠিকভাবে কথা বলতে পারছেন না, হাসতেও পারছেন না। একই কারণে চোখের সমস্যা হচ্ছে।

তিনি আরও জানান, 'আশা করি, এটি যাতে দীর্ঘস্থায়ী না হয়। শো বাতিল করে এই সময়টি শুধু বিশ্রাম নিবো। যাতে দ্রুত আপনাদের মাঝে ফিরে আসতে পারি।'

কী এই রোগ?

এই রোগের নাম, রামসে হান্ট সিন্ড্রোম। শিঙ্গলস নামে একটি ভাইরাস সংক্রমণের প্রকোপে মুখমণ্ডলের নার্ভে সমস্যা দেখা দেয়। ফলে মুখে প্যারালাইসিস হয়ে যায়।

মেডিকেল বিশেষজ্ঞদের মতে, যখন কোনো ব্যক্তি রামসে হান্ট সিনড্রমে আক্রান্ত হন তখন তার মুখমণ্ডলের স্নায়ু ব্যবহারের কার্যকারিতা হারিয়ে ফেলে। কারও কারও কানেও সমস্যা দেখা দেয়। অনেকের ক্ষেত্রে এ সমস্যা অস্থায়ী। আবার কারও ক্ষেত্রে স্থায়ী হতে পারে।

প্রসঙ্গত, চলতি সপ্তাহে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে এবং কানাডার টরেন্টোতে শো করার কথা ছিল জাস্টিন বিবারের। এছাড়াও আগামী সপ্তাহে নিউ ইয়র্ক এবং লস অ্যাঞ্জেলেসে কনসার্টের জন্য চূড়ান্ত করেছিলেন তিনি। কিন্তু মুখমণ্ডলে সমস্যা দেখা দেওয়ায় তিনি সব শো বাতিল করেছেন।

নয়া শতাব্দী/এডি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ