ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জিলকদ ১৪৪৩

বলিউড ছবিতে ঢালিউড তারকা

প্রকাশনার সময়: ২২ মে ২০২২, ১০:৩৮

বাংলাদেশের অভিনয়শিল্পীদের মধ্যে অনেকেই কাজ করেছেন বলিউডে। শাবানা, ববিতা কিংবা রোজিনা অভিনীত সেই হিন্দি ছবিগুলো বক্স অফিসেও বেশ আলোচিত। তাদের উত্তরসূরিদের অনেকেই কাজ করেছেন বলিউডে। সম্প্রতি ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নির্মাতা অলকা রাঘুরামের সিনেমায় নাম লিখিয়েছেন সিয়াম আহমেদ। শিরোনাম ‘ইন দ্য রিং (স্টোরি অব অ্যা বোরকা বক্সার)’। ভারতের নারী মুসলিম বক্সার শামাকে নিয়ে গড়ে উঠেছে এ সিনেমার গল্প।

সিয়ামের সঙ্গে এ সিনেমায় আরো থাকছেন ভারতের মিথিলা পালকার, জাভেদ জাফরিসহ বেশ ক’জন অভিনেতা। ২০০১ সালে ইকবাল দুররানির কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনায় মুক্তি পায় ‘মিট্টি’। হিন্দি ক্রাইম-থ্রিলার ঘরানার সিনেমাটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন বাংলাদেশের ফেরদৌস। অন্যান্য চরিত্রে অভিনয় করেন শর্বানি মুখার্জি, রানি রাজকুমার, আরিফ জাকারিয়া, কুলভূষণ খরবন্দ ও বিশাল রেড্ডি প্রমুখ। চিত্রনায়ক রিয়াজ অভিনীত বলিউড সিনেমা ‘ইট ওয়াজ রেইনিং দ্যাট নাইট’। ভারত ও আমেরিকার যৌথ প্রযোজনার সিনেমাটি একই সঙ্গে ইংরেজি ও বাংলায় মুক্তি পায় ২০০৫ সালে। পরিচালক মহেশ মাঞ্জরেকার। রিয়াজের বিপরীতে ছিলেন সুস্মিতা সেন। নেটফ্লিক্সের প্রযোজনায় বলিউডের নির্মাতা বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া’ চলচ্চিত্রে অভিনয় করেছেন ঢাকার অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

বাঁধন বলেন, ‘প্রথমবারের মতো হিন্দি ফিল্মে অভিনয়, আবার বিখ্যাত পরিচালক! সত্যিই সৌভাগ্যের। এটির শুটিং শেষ। আর এ বছরই প্রদর্শিত হবে ফিল্মটি।’ বাংলাদেশের মডেল ও চিত্রনায়িকা সাদিয়া নাবিলাকে দেখা গেছে বলিউডের ‘পেরেশান পারিন্দা’ নামের সিনেমায়। এটি পরিচালনা করেছেন দেবেশ প্রতাপ সিং। ২০১৮ সালের মার্চ মাসে তার অভিষেক হয় বলিউডের সিনেমায়। বলিউডে ‘শয়তান’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন অভিনেতা নিরব। সিনেমাটি ২০১৭ সালের ১১ অক্টোবর ভারতে মুক্তি পায়। সিনেমায় নিরবের বিপরীতে অভিনয় করেছেন রাধেশ্যাম। নির্মাণ করেছেন ফয়সাল সাইফ।

পরিচালক সামির খানের ‘ম্যাক্স কি গান’ সিনেমার মাধ্যমে বলিউডে নাম লেখেন জাকিয়া বারী মম। ফয়সাল সাইফের গল্পে সিনেমাটি যদিও মুক্তি পায়নি এখনো।

রোহিঙ্গাদের নিয়ে নির্মিত বলিউড সিনেমা ‘রোহিঙ্গা’র মাধ্যমে বলিউডে অভিষেক হয় মডেল তানজিয়া জামান মিথিলার। বলিউড নির্মাতা ও ফটোগ্রাফার হায়দার খানের পরিচালনায় সিনেমায় তার বিপরীতে অভিনয় করছেন ‘মিস্টার ভুটান’ খ্যাত স্যাঙ্গে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ