ঢাকা, সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩

ইউটিউব ট্রেন্ডিংয়ে ঈদের সেরা পাঁচ নাটক

প্রকাশনার সময়: ১৩ মে ২০২২, ১০:০৩ | আপডেট: ১৩ মে ২০২২, ১০:০৯

ঈদ উপলক্ষে দর্শকদের বাড়তি আন্দন যোগ করতে টেলিভিশন চ্যানেলগুলো বরাবরই বর্ণাঢ্য আয়োজন করে থাকে। এই আয়োজনের প্রধান আকর্ষণ নাটক, টেলিফিল্ম। তবে গেল বেশ কয়েক বছর ধরে দেখা যাচ্ছে নতুন মিডিয়া হিসেবে ইউটিউব চ্যানেল নিজস্ব একটি জায়গা তৈরি করে নিয়েছে। ঈদ উপলক্ষে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো ইউটিউবের জন্য ভিন্ন ধারার নাটক নির্মাণ করে থাকে।

প্রত্যেক ঈদে কিছু নাটক দর্শকের মনে বিশেষভাবে দাগ কেটে যায়। নাটকের গল্প, নির্মাণ শৈলী ও অভিনয়শিল্পীদের পারফরম্যান্স আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে। এবারের ঈদুল ফিতরে প্রচারিত নাটকগুলো তুলনামূলক দর্শকের হৃদয় যেন কমই স্পর্শ করেছে! যে ক’টি নাটক হৃদয় ছুঁয়েছে তার তালিকা খুব একটা দীর্ঘ নয়।

ঈদুল ফিতর উপলক্ষে ইউটিউবে মুক্তিপ্রাপ্ত বেশ কিছু নাটক নিয়ে অন্তর্জালে আলোচনা চলছে। অনেক নাটকের ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা। পাশাপাশি ইউটিউব ট্রেন্ডিংয়েও তালিকার শীর্ষে রয়েছে।

নির্মাতা কাজল আরেফিন অমির বহুল আলোচিত টিভি নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’। ঈদকে সামনে রেখে নাটকটির তিনি নির্মাণ করেন ‘ফিমেল টু’। নাটকটি ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে রয়েছে। গত ১০ মে মুক্তি পায় এটি। এ পর্যন্ত নাটকটির ভিউ হয়েছে ৫০ লাখ। পরিচালনার পাশাপাশি এ নাটকের গল্প, চিত্রনাট্যও রচনা করেছেন নির্মাতা। এতে অভিনয় করেছেন, মারজুক রাসেল, মিশু সাব্বির, জিয়াউল হক পলাশ, চাষী আলম, শিমুল শর্মা, পাভেল, জীবন প্রমুখ।

ইউটিউব ট্রেন্ডিংয়ের দ্বিতীয় অবস্থানে রয়েছে কাজল আরেফিন অমি নির্মিত ‘ব্যাচেলর রমদান’। এর গল্প-চিত্রনাট্যও রচনা করেছেন তিনি। অভিনয় করেছেন ‘ব্যাচেলর পয়েন্ট’-এর তারকারা। মূল চরিত্রগুলোতে রয়েছেন, মারজুক রাসেল, জিয়াউল হক পলাশ, মিশু সাব্বির, চাষী আলম। তাদের সঙ্গে আছেন শিমুল শর্মা, ফারিয়া শাহরিন, সাবিলা নূর, মনিরা মিঠু, সানজানা সরকার রিয়া প্রমুখ। গত ৬ মে ইউটিউবে মুক্তি পায় নাটকটি। এ পর্যন্ত নাটকটির ভিউ ৯৫ লাখ ছাড়িয়েছে।

ইউটিউব ট্রেন্ডিংয়ের চতুর্থ অবস্থানে থাকা নাটকের নির্মাতাও কাজল আরেফিন অমি। এ নাটকের নাম ‘ব্যাড বাজ’। এ নাটকের গল্প ও চিত্রনাট্যও রচনা করেছেন নির্মাতা। নাটকটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন, মিশু সাব্বির, জিয়াউল হক পলাশ, সাফা কবির, পার্শা ইভানা। গত ৭ মে ইউটিউবে মুক্তি পেয়েছে এটি। এ পর্যন্ত নাটকটির ভিউ দাঁড়িয়েছে ৫৩ লাখের বেশি।

এদিকে গ্রামীণ প্রেক্ষাপটে প্রেমের গল্প নিয়ে জাকারিয়া সৌখিন নির্মাণ করেছেন একক নাটক ‘ভুলোনা আমায়’। নাটকটি রচনা করেছেন সোহেল রানা শ্রাবণ ও জাকারিয়া সৌখিন। নাটকটির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন, মুশফিক আর ফারহান ও কেয়া পায়েল। গত ৭ মে ইউটিউবে মুক্তি পেয়েছে নাটকটি। ৪৬ লাখ ভিউ নিয়ে ইউটিউব ট্রেন্ডিংয়ের তৃতীয় অবস্থানে রয়েছে নাটকটি।

ছোট পর্দার আলোচিত অভিনয়শিল্পী মেহজাবীন চৌধুরী ও আফরান নিশো। ইউটিউব ট্রেন্ডিংয়ের পঞ্চম নাটকটি তাদের। নাটকের নাম ‘চম্পা হাউজ’। ভৌতিক ঘরানার নাটকটি রচনা করেছেন নাজিম উদ দৌলা। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন ভিকি জাহেদ। গত ৮ মে ইউটিউবে মুক্তি পায় এটি। এ পর্যন্ত নাটকটির ভিউ দাঁড়িয়েছে ২২ লাখের বেশি।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ