ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩

এফডিসিতে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

প্রকাশনার সময়: ২৮ জানুয়ারি ২০২২, ১৫:৫৫

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণকে কেন্দ্র করে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি।

আজ শুক্রবার সকাল নয়টায় অভিনেতা-অভিনেত্রীরা আসছেন, ভোট দিচ্ছেন। অন্য তারকাদের সঙ্গে কুশল বিনিময়ও করছেন, মাতছেন আড্ডায়। কিন্তু এসব ক্ষেত্রেই উপেক্ষিত স্বাস্থ্যবিধি। অনেকের মুখেই নেই মাস্ক।

দেশে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্তের পর থেকেই সংক্রমণ অব্যাহতভাবে বাড়ছে। আর এতে লাগাম টানতে ইতিমধ্যেই বিভিন্ন বিধিনিষেধ আরোপ করেছে সরকার। যেখানে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সমাবেশে ১০০ জনের বেশি উপস্থিত না থাকতে বলা হয়েছে, পাশাপাশি মাস্ক পড়তে কঠোরভাবে বলা হয়েছে। কিন্তু শিল্পী সমিতির নির্বাচনে তার উল্টো চিত্র দেখা গেছে। জনসমাগম তো হয়েছেই, সেখানে আবার অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না।

নির্বাচন কমিশনার স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বললেও ভোট দিতে আসা তরকাদের মুখে দেখা যাচ্ছে না মাস্ক। একরকম জটলা বেঁধে তারা এফডিসিতে প্রবেশ করছেন। নির্বাচনে অংশ নেওয়া দুই প্যানেলের প্রার্থীদেরও দেখা গেছে ভোটারদের সঙ্গে আডায় মেতে উঠতে।

এবার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। দুজন সদস্য হলেন বি এইচ নিশান ও জাহিদ হোসেন। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে এবং সদস্য করা হয়েছে মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে।

এবারের নির্বাচনে দুটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন মিশা সওদাগর-জায়েদ খান এবং ইলিয়াস কাঞ্চন-নিপুণ।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ