ঢাকা, শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

সংসদ কাঁপালেন নুসরাত

প্রকাশনার সময়: ০৬ জানুয়ারি ২০২২, ১৬:০২

কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহান তিন মাসের ছেলেকে ঘরে রেখেই ভারতীয় সংসদের শীতকালীন অধিবেশনে যোগ দেন। সংসদে নুসরাত যে বক্তব্য দিয়েছেন তা ইতোমধ্যে ভাইরাল।

নির্বাচনে জয়লাভের পর থেকেই ভারতে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন এই তারকা। পেশাদার রাজনৈতিক ব্যক্তিত্ব না হলেও বিভিন্ন সময়ে সংসদে নুসরাতের ঝাঁঝালো বক্তব্য আলোড়ন ফেলে।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমসের প্রতিবেদন থেকে জানা গেছে, সম্প্রতি লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলো কেন বেসরকারিকরণ করা হচ্ছে, সে বিষয় নিয়ে মোদি সরকারকে প্রশ্ন ছুড়ে দেন নুসরাত।

অধিবেশনে নুসরাত জাহান বলেন, ‘লাভজনক সংস্থাগুলোর ওপরে সরকারের এ সিদ্ধান্ত কেন? বেসরকারিকরণ যদি করতেই হয়, তাহলে আর্থিক ক্ষতির শিকার যেসব সংস্থা, সেগুলোকে কেন বেছে নেওয়া হচ্ছে না? এভাবে সংশ্লিষ্ট সংস্থার কর্মীরাও অনিশ্চিত ভবিষ্যতের মুখে পড়ছেন।’

তৃণমূল শুরু থেকেই কেন্দ্রের এই পদক্ষেপের বিরোধিতা করেছে। সে দেশের কোল ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া, সেলের মতো একাধিক লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার, সেই মতো পরিকল্পনাও গ্রহণ করা হচ্ছে। ভবিষ্যতে আরও রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণ হবে—তেমন ইঙ্গিত আছে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়