ঢাকা, শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

২০২১ সালে হলিউড মাতালেন যে তারকারা

প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২১, ১৩:২১

২০২১ সালে প্রিমিয়ার হওয়া বহু সিনেমা এবং টিভি শো’র মধ্য দিয়ে আলোচনায় এসেছেন অনেক অভিনেতা ও অভিনেত্রী। যারা সারা বছর তাদের কাজ দিয়ে ভক্তদের মন জয় করে নিয়েছেন। দর্শকের প্রিয় তারকারা পর্দায় আবেগ, অ্যাকশন সিকোয়েন্স, ব্যঙ্গাত্মক কমেডি থেকে শুরু করে হত্যার রহস্য, ফ্যান্টাসটিক্যাল জগতে অভিনয়ের মধ্য দিয়ে নিজেদের শীর্ষ প্রমাণিত করেছেন। দেখে নেয়া যাক তালিকা-

টম হল্যান্ড : স্পাইডারম্যান খ্যাত অভিনেতা টম হল্যান্ড। এ বছর 'স্পাইডারম্যান: নো ওয়ে হোম' দিয়ে আলোচিত হয়েছেন টম। করোনা মহামারির মধ্যে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি বিশ্বব্যাপী ১ বিলিয়ন মার্কিন ডলার সংগ্রহের প্রথম সিনেমা হয়ে উঠেছে। এছাড়াও এ অভিনেতা ‘ভেনম: লেট দেয়ার বি কার্নেজ’, ‘চেরি ও চোস ওয়াকিং’ সিনেমাতেও কাজ করেছেন।

স্কার্লেট জোহ্যানসন : স্কার্লেট ইনগ্রিড জোহ্যানসন মার্কিন চলচ্চিত্র অভিনেত্রী ও গায়িকা। মার্ভেল কমিক্স চরিত্রের উপর ভিত্তি করে নির্মিত 'ব্ল্যাক উইডো' দিয়ে বহুল আলোচিত ছিলেন তিনি। এটি সুপারহিরো ভিত্তিক সিনেমা। বক্স অফিস থেকে সিনেমাটির সংগ্রহ ৩৭৯.৬ মিলিয়ন মার্কিন ডলার।

ডোয়াইন জনসন : ডোয়েইন ডগলাস জনসন যিনি দ্য রক নামে অধিক পরিচিত। তিনি মার্কিন-কানাডীয় অভিনেতা, প্রযোজক এবং পেশাদার কুস্তিগির। ‘জঙ্গল ক্রুজ’, ‘রেড নোটিশ’, ‘ফ্রি গাই’ সিনেমা দিয়ে আলোচনায় ছিলেন তিনি। 'ফ্রি গাই' ওয়ার্ল্ড ওয়াইড বক্স অফিস থেকে ৩১৭.৪২ মিলিয়ন মার্কিন ডলার সংগ্রহ করেছে। জঙ্গল ক্রুজের সংগ্রহ ২০৫.৬ মিলিয়ন মার্কিন ডলার।

এলিজাবেথ ওলসেন : ২০২১ সালে এলিজাবেথ ওলসেনের নাম বেশ কয়েকবার ট্রেন্ডিং টপিক ছিল। শুধুমাত্র এমসিইউ পারফরম্যান্স থেকে নয়, ইনগ্রিড গোজ ওয়েস্ট, কিল ইওর ডার্লিংস এবং উইন্ড রিভারের মতো সিনেমায় ড্রামাটিক চরিত্রে অভিনয়ের কারণে সারা বছর ধরে অনেক ফ্যান-ফলোয়ার তৈরি করেছেন তিনি। এ বছরের সবচেয়ে আলোচিত সিনেমা 'স্পাইডারম্যান:নো ওয়ে হোম' সিনেমায় অভিনয় করেন তিনি।

উইল স্মিথ : উইলার্ড ক্যারোল 'স্মিথ জুনিয়র' একজন মার্কিন অভিনেতা, প্রযোজক ও গায়ক। তিনি ইন্ডিপেন্ডেন্স ডে, মেন ইন ব্ল্যাক, আলী চলচ্চিত্রের জন্য বিখ্যাত। আলী চলচ্চিত্রে অভিনয়ের জন্য স্মিথ অস্কার মনোনয়ন পান। 'কিং রিচার্ড' সিনেমা দিয়ে আলোচিত হয়েছিলেন তিনি। এটি বিখ্যাত টেনিস খেলোয়ার রিচার্ড উইলিয়ামসের জীবনের গল্প নিয়ে নির্মিত।

মার্গো রবি : মার্গো এলিস রবি একজন অস্ট্রেলিয়ান অভিনেত্রী। ২০০০ সালের শেষের দিকে তিনি তার অভিনয় জীবন শুরু করেন। 'দ্য সুইসাইড স্কোয়াড' সিনেমা দিয়ে আলোচনায় ছিলেন তিনি। সিনেমাটির বক্স অফিস সংগ্রহ ১৬৭.৪ মিলিয়ন মার্কিন ডলার।

স্যামুয়েল এল. জ্যাকসন : স্যামুয়েল এল. জ্যাকসন একজন আমেরিকান অভিনেতা এবং চলচ্চিত্র প্রযোজক। এ বছর জ্যাকসনের সিনেমাগুলো সম্মিলিতভাবে ২৭ বিলিয়ন মার্কিন ডলারের বেশি আয় করেছে। যা তাকে ২০২১ সাল পর্যন্ত সর্বকালের সর্বোচ্চ আয়কারী লাইভ-অ্যাকশন অভিনেতাতে পরিণত করেছে। স্যামুয়েল চলতি বছর ব্ল্যাক উইডো, দ্য হিটম্যান ওয়াইফস বডিগার্ড, স্পাইরাল ও দ্য প্রতিগের মতো সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যে 'ব্ল্যাক উইডো' বহুল আলোচিত ছিল।

ফ্লোরেন্স পুগ : ২০১৪ সালে ব্রিটিশ রহস্য নাটক ‘দ্য ফলিং’ দিয়ে শোবিজে আসেন পুগ। লেডি ম্যাকবেথ চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে তিনি জনপ্রিয়তা লাভ করেন। এ বছর 'ব্ল্যাক উইডো' সিনেমা দিয়ে আলোচনায় ছিলেন।

আনা ডি আরমাস : খুব দ্রুত হলিউডে ঝড় তোলা অভিনেতা অভিনেত্রীর মধ্যে আনা একজন। বহুমুখী চরিত্রে অভিনয় করা আনা জনপ্রিয়তার শীর্ষে এসেছেন যখন ড্যানিয়েল ক্রেগের জেমস বন্ড পর্ব ‘নো টাইম টু ডাই’ প্রিমিয়ারের পর ইতিবাচক পর্যালোচনা হয়েছিল। এ বছর 'ডিউন' ও 'নো টাইম টু ডাই' সিনেমায় কাজ করেন আনা। এর মধ্যে নো টাইম টু ডাই নিয়ে ব্যাপক আলোচনা হয়।

জোডি কোমার : জোডি মারি কমার একজন ইংরেজ অভিনেত্রী। তিনি ব্রিটিশ ড্রামা স্পাই থ্রিলার কিলিং ইভ-এ ওকসানা আস্তানকোভা/ভিলেনেলের চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে সমালোচকদের প্রশংসা পেয়েছেন। এ বছর তিনি দ্য লাস্ট ডুয়েল, ফ্রি গাই তে অভিনয় করেছেন। এ 'দ্য লাস্ট ডুয়েলে' মার্গুয়েরিট চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে আলোচনায় ছিলেন এ অভিনেত্রী।

অ্যাঞ্জেলিনা জোলি : 'মেলফিসেন্ট' খ্যাত অ্যাঞ্জেলিনা জোলি। এ বছর আলোচনায় ছিলেন 'ইটার্নালস' সিনেমা দিয়ে। এটি মার্ভেল কমিক্সভিত্তিক সুপারহিরো সিনেমা।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়