শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৯

সন্তানের সামনেই গুলিতে ঝাঁঝরা হলেন অভিনেত্রী

প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২১, ১৩:০৯ | আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১, ১৪:১৬

হত্যার শিকার হয়েছেন মেক্সিকান অভিনেত্রী এবং গায়িকা তানিয়া ম্যান্ডোজা। দেশটির মোরেলস রাজ্যের একটি ফুটবল একাডেমি থেকে ১১ বছর বয়সী ছেলেকে নিতে এসেছিলেন তিনি। ওইসময় তাকে গুলি করে হত্যা হয়। শুক্রবার (১৭ ডিসেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে এ তথ্য জানানো হয়েছে।

স্থানীয় সময় গত মঙ্গলবার মোরেলস রাজ্যের কুয়ার্নাভাসা শহরের একটি স্পোটিং কমপ্লেক্সের বাইরে অন্য অভিভাবকদের সঙ্গে ছেলের জন্য অপেক্ষা করছিলেন তানিয়া। হঠাৎ দুজন অস্ত্রধারী মোটরসাইকেলে করে সেখানে যান। তাদের মধ্যে একজন সেখান থেকে দ্রুত সরে পড়ার আগে তানিয়াকে গুলি করেন।

দেশটির সরকারি তথ্য বলছে, গত বছর মেক্সিকোতে প্রতিদিন গড়ে ১০ জন নারী হত্যার শিকার হয়েছেন।

মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের তথ্য, হত্যার শিকার নারীদের সংখ্যা প্রায় এক তৃতীয়াংশ। লিঙ্গের কারণে তাদের ইচ্ছাকৃতভাবে খুন করা হয়েছে।

২০০৫ সালে একটি চলচ্চিত্রে মূল চরিত্রে অভিনয় করে সাড়া ফেলেন ৪২ বছর বয়সী তানিয়া মান্ডোজা। তিনি একাধিক সোপ অপেরাতেও কাজ করতেন। সাম্প্রতিক বছরগুলোতে গায়িকা হিসেবে নিজের ক্যারিয়ার মোড় নেওয়ার পর একে একে তার পাঁচটি অ্যালবাম রেকর্ড হয়।

২০১০ সালে স্বামী ও সন্তানের সঙ্গে অপহরণের শিকার হয়েছিলেন তানিয়া। এরপর তিনি মোরেলস রাজ্যের প্রধান আইন কর্মকর্তার কার্যালয়ে একাধিক মৃত্যুর হুমকির কথা জানান।

তবে এই মেক্সিকান অভিনেত্রী ও গায়িকাকে হত্যার সুস্পষ্ট কোনো কারণ এখনো জানা যায়নি। পুলিশ সন্দেহভাজনদের খুঁজছে, যদিও এ খুনের ঘটনায় এখনো কেউ গ্রেফতার হননি।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়