ঢাকা | বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

শীর্ষে সুইফটের ‘রেড’

প্রকাশনার সময়: ২২ নভেম্বর ২০২১, ০৬:২৭

অষ্টমবারের মতো যুক্তরাজ্যের টপ চার্টে মার্কিন সংগীতশিল্পী ও গীতিকার টেইলর সুইফট। তার গাওয়া ‘রেড’ অ্যালবামটি রয়েছে তালিকার শীর্ষে। গত শুক্রবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির একটি প্রতিবেদনে বলা হয়, যুক্তরাজ্যে টপ চার্টের শীর্ষে উঠে এসেছে টেইলর সুইফটের চতুর্থ অ্যালবাম ‘রেড’।

জানা যায়, বর্তমানে পুরোনো অ্যালবামগুলো নতুন করে তৈরি করছেন সুইফট। সে অনুযায়ী ২০১২ সালের অ্যালবামটিও নতুন করে তৈরি করেন তিনি। প্রসঙ্গত, তখনো ‘রেড’ অ্যালবামটি যুক্তরাজ্যের টপ চার্টে শীর্ষে ছিল। এছাড়া ২০১২ সালের আরো একটি পুরোনো অ্যালবাম নতুন করে তৈরি করেছেন এই শিল্পী। এটির নাম দিয়েছেন ‘ফিয়ারলেস’। এসব অ্যালবামকে তিনি নামকরণ করেছেন ‘টেলরস ভার্সন’ হিসেবে। আর এ ভার্সনের দ্বিতীয় অ্যালবাম হলো ‘রেড’।

মূলত নিজের অ্যালবামগুলোর স্বত্ব নেয়ার জন্যই পুরোনো ছয়টি অ্যালবাম পুনরায় তৈরি করার পরিকল্পনা করেছেন টেইলর সুইফট। তারই অংশ হিসেবে মুক্তি পেয়েছে ১২ নভেম্বর মুক্তি পায় ‘রেড’। সুইফটের অ্যালবামগুলোর মাস্টার রেকর্ড মিউজিক মোগল স্কুটার ব্রন অধিগ্রহণ করেন। সেগুলো একটি ইনভেস্টমেন্ট তহবিলে বিক্রি করার পর এই সিদ্ধান্ত নেন তিনি। টেইলর সুইফট আশা প্রকাশ করে বলেন, ‘তার ভক্তরা মূল অ্যালবামগুলো বাদ দিয়ে এই নতুন ভার্সন স্ট্রিমিং সার্ভিস, ডাউনলোড স্টোর থেকে শুনবেন ও কিনবেন।’

উল্লেখ্য, ‘রেড’র নতুন ভার্সনে আছে টেইলর সুইফটের জনপ্রিয় গান ‘উই আর নেভার এভার গেটিং ব্যাক টুগেদার’ ও ‘আই নিউ ইউ ওয়্যার ট্রাবল’। এছাড়া মূল অ্যালবামে যেসব গান ছিল না, সেসব গান নতুন অ্যালবামে বোনাস হিসেবে যুক্ত করেছেন টেইলর।

৩১ বছর বয়সী এই সংগীতশিল্পী আরেক শিল্পী কাইলি মিনোগের রেকর্ডের সঙ্গে সমান তালে এগিয়ে যাচ্ছেন। এখন দু’জনেরই আটটি করে অ্যালবাম যুক্তরাজ্যের টপ চার্ট শীর্ষে উঠেছে। তবে ম্যাডোনা একমাত্র শিল্পী, যার টপ চার্টে এর চেয়ে বেশি অ্যালবাম জায়গা করে নিয়েছে। এই শিল্পীর ১২টি অ্যালবাম শীর্ষে উঠেছিল।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন