ঢাকা | শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

নয়া মিশনে দীঘি

প্রকাশনার সময়: ১৪ অক্টোবর ২০২১, ০৪:২৩
অভিনয়

ইমদাদুল হক মিলনের গল্পে সিনেমা ‘শ্রাবণ জ্যোৎস্নায় ’ পরিচালনা করছেন আব্দুস সামাদ খোকন। এটির সংলাপ রচনা করেছেন আব্দুস সামাদ খোকন ও ইমদাদুল হক মিলন। চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই। আর এ সিনেমা দিয়েই নয়া মিশন শুরু করছেন অভিনেত্রী দীঘি।

জানা গেছে, রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকায় সরকারি অনুদানের এ সিনেমার শুটিং শুরু হচ্ছে আগামীকাল থেকে। বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক আব্দুস সামাদ খোকন। তিনি জানান, এই সিনেমার গল্পের গুরুত্বপূর্ণ চরিত্রের নাম মৌ। এই মৌ চরিত্রেই অভিনয় করবেন প্রার্থনা ফারদিন দীঘি।

দীঘিও বিষয়টি নিশ্চিত করে বলেন, শ্রদ্ধেয় আব্দুস সামাদ খোকন আঙ্কেল’র নির্দেশনায় আমি প্রথমবারের মতো সিনেমায় কাজ করছি। আমার চরিত্রের নাম মৌ। আমার কাছে চরিত্রটি ভীষণ ভালো লেগেছে। যে কারণে চরিত্রটিতে অভিনয়ের জন্যও আমার মধ্যে প্রবল আগ্রহ তৈরি হয়েছে। তাছাড়া এর গল্প শ্রদ্ধেয় ইমদাদুল হক মিলনের। যে কারণে আগ্রহটা আরো বেশি।

দীঘি আরও বলেন, আমি শুটিংয়ে যাবার পূর্বে নিজেকে মৌ চরিত্রের জন্যই প্রস্তুত করছি। জানি না মৌকে কতটা ফুটিয়ে তুলতে পারব। তবে আমার ভীষণ রকম আন্তরিক চেষ্টা থাকবে নিজের চরিত্রটি ভালোভাবে ফুটিয়ে তোলার। শ্রদ্ধেয় পরিচালকসহ পুরো ইউনিট যদি আমাকে আন্তরিকভাবে সহযোগিতা করেন আমার বিশ্বাস আমি কাজটি ভালোভাবে শেষ করতে পারব।’

এ সিনেমার জন্য রবীন্দ্র সংগীত গেয়েছেন শিল্পী অণিমা রায়। শ্রোতা দর্শকরা দীঘির লিপে শুনতে পাবেন গানগুলো। পরিচালকের বিশ্বাস, অণিমার গাওয়া গানগুলো দীঘির লিপে দর্শক বেশ উপভোগ করবেন।

এদিকে গত শোক দিবস উপলক্ষে দীঘি অভিনীত ‘টুঙ্গী পাড়ার মিয়া ভাই’ সিনেমাটি মুক্তি পায়। এই সিনেমায় তার অভিনয় বেশ প্রশংসিত হয়। এছাড়া দীঘি অভিনয় করছেন বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিতব্য বায়োপিকে। শ্যাম বেনেগালের পরিচালনায় এই বায়োপিকে তিনি অভিনয় করছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন