ঢাকা | শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

টিজারে চমকে গেলো সবাই  

প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২১, ০৫:২৫

ঘুটঘুটে অন্ধকার একটি কারখানা। সাইনবোর্ড ঝোলানো, ‘বিনা অনুমতিতে প্রবেশ নিষেধ!’ ঠিক তার নিচেই অন্ধকারে ডুবে আছে দুটো তেলের ড্রাম। যেখান থেকে ধীরলয়ে মাথা বের করছেন দু’জন মানুষ। একজন ফজলুর রহমান বাবু, অন্যজন তমা মির্জা। মূলত এই দু’জনকে কেন্দ্র করেই রায়হান রাফি নির্মাণ করলেন তার প্রথম পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘খাঁচার ভেতর অচিন পাখি’। গত ১১ অক্টোবর ছবিটির টিজার উন্মুক্ত হয় অন্তর্জালে।

রাফি জানান, চলতি মাসের যে কোনো বৃহস্পতিবার ছবিটি মুক্তি পাচ্ছে দেশীয় একটি ওটিটি প্ল্যাটফর্মে।

জানা গেছে, ছবিটির শুটিং হয় রংপুরের একটি ফ্যাক্টরিতে। টানা ১৫ দিন সেখানে থাকতে হয় শিল্পী-কুশলীসহ ছবির পুরো দলকে। এই ছবিতে বিশেষ চরিত্রে দেখা যাবে ইন্তেখাব দিনার, নাসিরুদ্দিন ও সুমন আনোয়ারকে।

ছবির গল্প এক পরিত্যক্ত কারখানায় আটকা পড়া দু’জন মানুষকে ঘিরে, যাদের মধ্যে একজন রাজনীতিবিদ ফিরোজ খান, অন্যজন পাখি। খাঁচা থেকে বেরিয়ে আসার প্রাণান্তকর চেষ্টার মধ্য দিয়ে এক অজানা তথ্য বেরিয়ে আসার গল্প এটি। এতে ফিরোজ খান চরিত্রে ফজলুর রহমান বাবু আর পাখি চরিত্রে অভিনয় করেছেন তমা মির্জা।

রায়হান রাফি বলেন, এটা আমার স্বপ্নের প্রজেক্ট। করোনার সময় দেশের সবকিছু যখন স্থবির, তখন আমি বেশ কিছু গল্প লিখি। তারই একটি হলো এটি। আমার টিমের প্রত্যেকটা মানুষ অনেক কষ্ট করে ছবিটি বানিয়েছি। এটি আমার প্রথম পূর্ণদৈর্ঘ্য অনলাইন ছবি। এই ধরনের ছবি আগে বানাইনি এবং এটা আমার হৃদয়ের ভীষণ কাছের একটা ছবি।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন