ঢাকা | শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

নভেম্বরে ‘এ দেশ তোমার আমার’

প্রকাশনার সময়: ১০ অক্টোবর ২০২১, ০৪:৪২
সংগৃহীত ছবি

মুক্তি পেতে চলেছে অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলের নতুন সিনেমা ‘এ দেশ তোমার আমার’। জানা যায়, আগামী ৫ নভেম্বর দেশব্যাপী মুক্তি পাবে সিনেমাটি। বিষয়টি নিশ্চিত করেছেন ডিপজল।

প্রায় এক দশক আগে এ সিনেমার নির্মাণ শুরু করেছিলেন প্রযোজক ডিপজল। এফ আই মানিক পরিচালিত সিনেমাটিতে রাজনীতি, সমাজনীতির নানা অনিয়মের বিষয় তুলে ধরে একটি দেশপ্রেমের গল্প এতে উঠে এসেছে। নানা কারণে সিনেমাটি শেষ করতে দেরি হয়। তবে সব কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করে এখন এটি মুক্তি দিচ্ছেন তিনি।

গত ঈদুল ফিতরে করোনার মধ্যে ডিপজলের ‘সৌভাগ্য’ সিনেমাটি মুক্তি পেয়েছিল। বিস্ময়ের ব্যাপার হচ্ছে, সীমিত লকডাউনের মধ্যেও সিনেমাটি যে কয়টি হলে মুক্তি পেয়েছিল, তাতে দর্শকের ভালো উপস্থিতি ছিলো। সেই সিনেমা নিয়ে ডিপজল বলেন, ‘ছবিটি বেশ ভালো দর্শক পেয়েছে। আমার সিনেমার প্রতি দর্শকের এখনো আকর্ষণ রয়েছে। কারণ হচ্ছে, আমি দর্শকের চাহিদাকে মাথায় রেখে সিনেমা বানাই।’

ডিপজল আশাবাদী তার ‘এ দেশ তোমার আমার’ সিনেমাটিও দর্শক দেখবে। এই অভিনেতার মতে, সিনেমার গল্প যদি দর্শকের পছন্দ হয় তবে তা যেকোনো কালে, যেকোনো পরিস্থিতিতেও তারা তা দেখেন। ‘এ দেশ তোমার আমার’-এর গল্পই এমন যে, তা সব সময়ের সব দর্শকের দেখার একটি সিনেমা।

ডিপজল বলেন, ‘এ সিনেমাটি নিয়ে আমার একটি ভিন্ন দৃষ্টিভঙ্গি কাজ করেছে। দেশের প্রতি আমাদের প্রত্যেকের যে দায়িত্ব ও কর্তব্য রয়েছে, তা সিনেমার আঙ্গিকে তুলে ধরতে চেষ্টা করেছি। সিনেমা শুধু বিনোদনই নয়, এর দায়িত্বও রয়েছে। আমি আমার দায়িত্ববোধের জায়গা থেকে একটি উপভোগ্য গল্পের মাধ্যমে সিনেমাটিতে দেশপ্রেমের কথা বলতে চেয়েছি। আমার দৃঢ় বিশ্বাস, আমার সিনেমার প্রতি দর্শকের যেমন আগ্রহ রয়েছে, তেমনি এ সিনেমাটিও তাদের নিরাশ করবে না।’

এ সিনেমাতে ডিপজল ছাড়াও অভিনয় করেছেন মৌসুমী, রোমানা, আন্নাসহ আরো অনেকে। জানা গেছে, ডিপজল চলতি মাসের শেষের দিকে ভারত বা দুবাই যাবেন তার শারীরিক চেকআপের জন্য। সেখান থেকে ফিরেই সিনেমাটি মুক্তির জন্য প্রস্তুতি নেবেন।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন