ঢাকা | বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮

অপেক্ষায় তিশা

প্রকাশনার সময়: ১০ অক্টোবর ২০২১, ০৩:৫৮

সম্পন্ন হলো ‘রক্তজবা’ সিনেমার দৃশ্যধারণের কাজ। এ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। এটি তরুণ নির্মাতা নিয়ামুল মুক্তার দ্বিতীয় সিনেমা। এর আগে তিনি পরিচালনা করেছেন ‘কাঠবিড়ালী’।

চলতি বছরের ১৫ জানুয়ারি থেকে ঢাকা, চাঁদপুর এবং মানিকগঞ্জের বিভিন্ন এলাকায় শুরু হয়েছির ‘রক্তজবা’ সিনেমার শুটিং। এ সময় অধিকাংশ কাজ শেষ হলেও করোনায় আটকে যায় একটি বিশেষ দৃশ্যের শুটিং। সেই দৃশ্যটি স্কুলকে ঘিরে হওয়ার কথা ছিল। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় সেটা আর সম্ভব হয়নি। অবশেষে স্কুলের দৃশ্য ধারণের মাধ্যমে পুরো ছবির দৃশ্য ধারণের কাজ সম্পন্ন হয়েছে।

তথ্যটি নিশ্চিত করে পরিচালক নিয়ামুল মুক্তা বলেন, ‘দীর্ঘদিন অপেক্ষার পর গত ২৯শে সেপ্টেম্বর ‘রক্তজবা’র দৃশ্য ধারণের কাজটা শেষ করেছি। যদিও অনেক আগেই সিনেমাটির কাজ শেষ হওয়ার কথা ছিল। অবেশেষে শেষ করতে পেরেছি, ভালো লাগছে।’

বর্তমানে এই সিনেমার সম্পাদনার কাজ চলছে। খুব শিগগিরই মুক্তির চিন্তাভাবনা রয়েছে বলে জানান এই পরিচালক। নিয়ামুল মুক্তা মনে করছেন, ‘কাঠবিড়ালী’র চেয়ে তার দ্বিতীয় সিনেমা ‘রক্তজবা’ সবমিলিয়ে আরো গোছানো, পরিণত হয়েছে।

অভিনেত্রী তিশা বলেন, ‘গল্পপ্রধান ছবিতে অভিনয় করে ভালো লেগেছে। আমি আমার চরিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। বাকিটা দর্শকরা বলবেন।’

এ সিনেমায় তিশা ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, লুৎফর রহমান জর্জ, শিল্পী সরকার অপু, জয়িতা মহলানবিশ, অরিত্র আরিয়া প্রমুখ।

অবসরপ্রাপ্ত এক প্রধান শিক্ষকের কাছে আসা একটি চিঠিকে ঘিরে সিনেমাটির কাহিনী আবর্তিত হয়েছে। যে চিঠির মাধ্যমে শিক্ষক ফিরে যান একযুগ আগে। প্রধান শিক্ষকের ভূমিকায় অভিনয় করেছেন জর্জ। ‘রক্তজবা’র কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন মুহাম্মাদ তাসনীমুল হাসান, ক্রিয়েটিভ ও নির্বাহী প্রযোজক আবু শাহেদ ইমন।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন