ঢাকা | শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

জটিল সমস্যায় ইয়ামি

প্রকাশনার সময়: ০৮ অক্টোবর ২০২১, ০৫:০৬
অভিনেত্রী ইয়ামি গৌতম

ত্বকের এক জটিল সমস্যায় ভুগছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ইয়ামি গৌতম। সম্প্রতি নিজের ত্বকের এই রোগের সম্পর্কে জানিয়েছেন অভিনেত্রী। তিনি জানিয়েছেন, বহু বছর ধরেই এই সমস্যাকে নিয়ে রয়েছেন তিনি, যা কখনো পুরোপুরি সেরে উঠবে না। ইনস্টাগ্রামে এই রোগের সম্পর্কে নিজেই জানিয়ে নিজের ভয় ও নিরাপত্তাহীনতাকে কাটাতে চেয়েছেন ইয়ামি।

নিজের সোশ্যাল মিডিয়া পেজে লেটেস্ট ফোটোশুটের কিছু ছবি শেয়ার করে ইয়ামি গৌতম নিজের অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন এই সিক্রেট। জানিয়েছেন স্কিনের সমস্যা রয়েছে তার, যা ডাক্তারি পরিভাষায় পরিচিত কেরাটোসিস পিলারিস। এবং তারই সঙ্গে দীর্ঘ একটি পোস্ট করেছেন তিনি। ইয়ামির কথায়, ‘আমি ভাবলাম হে ইয়ামি! কেন তুমি এটাকে মেনে নেবে না, এবং ভাববে না এরকম হতেই তো পারে! এরকমই থাকুক (হ্যাঁ, আমি নিজের সঙ্গেই কথা বলছিলাম)। যারা এই সমস্যার কথা জানেন না, তাদের জন্য বলি এক্ষেত্রে ত্বকে ছোট ছোট ফুসকুড়ি দেখা যায়।’

ইয়ামি গৌতমের অসাধারণ সৌন্দর্যও ছবির পর্দায় জাদু তৈরি করেছে। কখনো ‘বালা’, কখনো ‘ভূত পুলিশ’ কখনো আবার ‘ভিকি ডোনার’ এ বাঙালি মেয়ে হিসেবে, তার নানা রূপ আমরা দেখেছি। সেই অসাধারণ সৌন্দর্যের অধিকারী ইয়ামি গৌতমই এখন ত্বকের সমস্যায় ভুগছেন। কী এই কেরাটোসিস পিলারিস? কেরাটোসিস পিলারিস ত্বকের এমন একটা অসুখ, যেখানে ত্বক শুষ্ক হয়ে যায়। ত্বকে খসখসে ভাব দেখা দেয়। পাশাপাশি ত্বকে ছোট ছোট ফোলা ফোলাভাবও দেখা দেয়।

এই সমস্যা সাধারণত হাতের ওপরের অংশে, থাইতে কিংবা চিবুকে দেখা দেয়। ইয়ামি ইনস্টাগ্রামে আরো লিখেছেন, ‘হ্যালো আমার ইনস্টা পরিবার। সম্প্রতি আমি কিছু ফোটোশুটের জন্য শুটিং করেছিলাম। কিন্তু যখন তারা পোস্ট প্রোডাকশনের কাজ শেষ করে ছবিগুলো পোস্ট করতে যাচ্ছেন, সেই সময় তারা আমার ত্বকের কেরাটোসিস পিলারিস সমস্যার কথা বলেন। আমি ভাবলাম, কি হলো ইয়ামি, কেন তুমি অস্বস্তি বোধ করছ? এটা মেনে নিতেই বা কেন সমস্যা হবে তোমার? তুমি যে এটার মধ্যে থাকো, সেটা মেনে নাও এবং যেতে দাও। হ্যাঁ, আমি এই সমস্যা নিয়ে চিৎকার করে কথা বলতে পারি।

যারা ত্বকের এই সমস্যার কথা আগে কখনো শোনেননি, তারা জেনে রাখুন, এই সমস্যায় ত্বকে ছোট ছোট ফোলা ফোলা জিনিস দেখা দেয়। এই সমস্যা আমার টিনএজ থেকেই হয়। আর এখনো পর্যন্ত এই সমস্যা সেরে যায়নি।’ কাজের দিক থেকে ইয়ামি গৌতমকে তার আগামী ছবি ‘দশভি’, ‘এ থার্সডে’, ‘লস্ট’, ‘ও মাই গড টু’ ছবিতে দেখা যাবে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন