ঢাকা | শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

উত্তেজক পোশাক বিতর্কে মধুমিতার জবাব

প্রকাশনার সময়: ২৬ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৪
মধুমিতা সরকার

ভারতীয় টেলিভিশন অভিনেত্রী মধুমিতা সরকার। স্টার জলসায় প্রচারিত ‘বোঝেনা সে বোঝেনা’ ধারাবাহিকে ‘পাখি’ চরিত্রে অভিনয় করে তুমুল দর্শকপ্রিয়তা লাভ করেন। বাংলাদেশেও তার ভক্ত সংখ্যা কম নয়!

যদিও সেই পাখি আর এখনকার পাখির মধ্যে বিরাট পার্থক্য। মধুমিতা এখন বেশ খোলামেলা আর সাহসী। সেটা পর্দায় হোক কিংবা সোশ্যাল মিডিয়ায়। নিয়মিত সাহসী ছবি শেয়ার করে অনুসারীদের মাতিয়ে রাখেন তিনি। তবে এর জন্য শুনতে হয় নানা কটাক্ষও।

যদিও এসব আক্রমণের বিপরীতে মধুমিতা কোনো জবাব দেন না। তবে এবার তিনি সংবাদমাধ্যমে বিষয়টি নিয়ে মন্তব্য করলেন। মধুমিতার ভাষ্য, আমি জানি, কী ধরনের পোশাক পরি। শালীন-অশালীনের পার্থক্যও বুঝি। যারা আমাকে খারাপ কথা বলেন, তারা নিজেরা কতটা ঠিক বা ভুল সেই দিকটিও তাদের ভেবে দেখা উচিত।

সম্প্রতি জয়দীপ মুখোপাধ্যায়ের পরিচালনায় ‘উত্তরণ’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন মধুমিতা। এটি নির্মিত হচ্ছে সুকান্ত গঙ্গোপাধ্যায়ের ‘বটতলা’ উপন্যাস অবলম্বনে। এতে একজন গৃহবধূর ভূমিকায় দেখা যাবে মধুমিতাকে। সিনেমাটির পোস্টার শেয়ার করে মধুমিতা ইনস্টাগ্রামে লিখেছেন, একটি এমএমএস কীভাবে একটি মেয়ের জীবন তছনছ করে দেয়, সেই গল্পই বলবে ‘উত্তরণ’।

সিনেমাটির প্রসঙ্গ টেনে বাস্তবতা নিয়ে মধুমিতা বলেন, একটি ছেলে এবং একটি মেয়ের যদি কোনও ভিডিও ছড়িয়ে পড়ে, সে ক্ষেত্রে মেয়েটির দোষ থাকুক বা না থাকুক, সমাজ তাকেই দোষারোপ করবে। মেয়েরাও বোধ হয় সেটা বুঝে গিয়েছে। চিরাচরিত ধারণাকে ভেঙে অন্যায়ের প্রতিবাদ করার বার্তা দেবে এই সিনেমা।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন