ঢাকা | শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

বিতর্কের জবাব দিলেন কারিনা

সংগৃহীত ছবি

বিনোদন ডেস্ক

প্রকাশনার সময়

১৫ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫০

আপডেট

১৫ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫১

বৈশ্বিক মহামারি করোনার পর ফিল্ম ইন্ডাস্ট্রির চেহারা বেশ বদলেছে। তবে বলিউডে সে সবের প্রভাব খুব বেশি পড়েনি। ইতোমধ্যে বেশ কয়েকটি বড় বাজেটের ছবি তৈরি হচ্ছে।

শোনা যাচ্ছে, সেরকমই একটি মাইথলজিক্যাল ছবিতে 'সীতা'র চরিত্রে দেখা যাবে কারিনা কাপুর খান। তবে তার অভিনয় করা নিয়ে কোনো সমস্যা নয়। শোনা যাচ্ছে, এই ছবিটিতে অভিনয়ের জন্য নির্মাতাদের কাছ থেকে ১২ কোটি টাকা পারিশ্রমিক চেয়ে বিতর্কে জড়িয়েছেন কারিনা। কিন্তু সাধারণত প্রতি সিনেমার জন্য ৬-৮ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন তিনি।

যা নিয়ে চলছে বিতর্ক। হিন্দু দেব-দেবীর প্রতি কারিনার কোনো ভক্তি নেই, সীতা চরিত্রে অভিনয়ের জন্য চড়া পারিশ্রমিক চেয়ে হিন্দু ধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত করেছেন বলে বিদ্রূপ করেছেন কেউ কেউ। তাকে বয়কটের ডাক দিয়েছে বিভিন্ন সংগঠন।

তবে এক সাক্ষাৎকারে কারিনা কাপুর বলেন, কয়েক বছর আগেও নারী ও পুরুষের সমান পারিশ্রমিকের বিষয়ে কেউ কোনো কথা বলতো না। তবে এখন অনেকেই এই বিষয়ে সোচ্চার হচ্ছেন। কী চাই সেই বিষয়টি পরিষ্কার করেছি এবং আমি মনে করি, আমার চাওয়াটাকে সম্মান দেয়া উচিত। এটি কোনো দাবি নয়, নারীদের প্রতি শ্রদ্ধাশীল হওয়া। আমি মনে করি, সময়ের সঙ্গে অনেক কিছু বদলাচ্ছে।

উল্লেখ্য, গত দুই দশকের বেশি সময় ধরে বলিউডে দাপিয়ে বেড়াচ্ছেন কারিনা। অভিনয়ের জন্য যেমন প্রশংসা পেয়েছেন, তেমনই ‘অহংকারী’, ‘দাম্ভিক’ ইত্যাদি তকমাও জুড়ে গেছে তার নামের পাশে। তবে কারিনা কাজ করে যাচ্ছেন নিজের মতো করে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x