ঢাকা | শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

জবিতে স্নাতকোত্তর শ্রেণীতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

জবি প্রতিনিধি

প্রকাশনার সময়

১৩ আগস্ট ২০২১, ০৭:২২

আপডেট

১৩ আগস্ট ২০২১, ১৬:৩৩

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মাস্টার্স (স্নাতকোত্তর শ্রেণি)-এর ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা স্নাতক (সম্মান) পরীক্ষার ফলাফল প্রকাশিত হবার ত্রিশ (৩০) দিনের মধ্যে নির্দিষ্ট ফরম পূরণ করে মাস্টার্সে ভর্তি হবে। বৃহস্পতিবার (১২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব বিষয় জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাস্টার্সে ভর্তির ফরম স্ব-স্ব বিভাগ থেকে সংগ্রহ করতে হবে। ফরমের সাথে সদ্য তোলা ২কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, এসএসসি, এইচএসসি ও স্নাতক (সম্মান) পাশের মার্কশিট/সার্টিফিকেট এবং প্রশংসাপত্রের সত্যায়িত ফটোকপি এবং মাস্টার্সে ভর্তি ফি জমা বাবদ শিউর ক্যাশ প্রদত্ত ট্রানজেকশন কনফার্মেশন এসএমএস (Transaction Confirmation sms) এর তথ্য পেমেন্ট স্লিপের প্রিন্ট কপি শিক্ষার্থীরা নিজ নিজ বিভাগীয় শিক্ষক কর্তৃক নিরীক্ষা করিয়ে বিভাগীয় চেয়ারম্যান এর স্বাক্ষরসহ সংশ্লিষ্ট বিভাগে জমা দিবে। ভর্তিকৃত শিক্ষার্থীদের ফরমসমূহ একটি তালিকা করে সংশ্লিষ্ট বিভাগ পরবর্তী পাঁচ কার্যদিবসের মধ্যে রেজিস্ট্রার দপ্তরের একাডেমিক শাখায় প্রেরণ করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পুনঃভর্তির ক্ষেত্রেও ফরম নিজ নিজ বিভাগ থেকে সংগ্রহ করতে হবে।ফরমের পাশাপাশি সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, মাস্টার্সে পুনঃভর্তির ভর্তি ফি জমা বাবদ শিউর ক্যাশ প্রদত্ত ট্রানজেকশন কনফার্মেশন এসএমএস (Transaction Confirmation sms)-এর তথ্য পেমেন্ট স্লিপের প্রিন্ট কপি এবং সর্বশেষ পরীক্ষার প্রবেশ পত্রের ফটোকপি শিক্ষার্থীরা নিজ নিজ বিভাগীয় শিক্ষক কর্তৃক নিরীক্ষা করিয়ে বিভাগীয় চেয়ারম্যান এর স্বাক্ষরসহ সংশ্লিষ্ট বিভাগে জমা দিবে।

এক্ষেত্রে ভর্তি ফি ও বিভাগ কর্তৃক আদায়যোগ্য ফি একত্রে এমএ বা এমএসএস বা এমবিএ চার হাজার পঞ্চাশ (৪০৫০) টাকা এবং এমএসসি-র চার হাজার আট শ পঞ্চাশ (৪৮৫০) টাকা নির্ধারিত হয়েছে। পুনঃভর্তির ক্ষেত্রে পুনঃভর্তি ফি শিউর ক্যাশ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পরিশোধ করতে হবে।

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x