ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ৬ রবিউল আউয়াল ১৪৪৪

চবির মূল ফটকে তালা দিলেই ব্যবস্থা

প্রকাশনার সময়: ২২ সেপ্টেম্বর ২০২২, ১৪:১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মূল ফটকে তালা ঝুলানো ও শাটল ট্রেন অবরোধ করাসহ একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে বিঘ্ন ঘটালে সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিবে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে শিক্ষার্থীরা যখন-তখন বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও পরিবহন দফতরসহ অন্যান্য গুরুত্বপূর্ণ অফিস বন্ধ করে দিচ্ছে। ফলে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের পূর্বনির্ধারিত ক্লাস, পরীক্ষা ও সেমিনার আয়োজনে মারাত্মক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এছাড়া, ক্যাম্পাসে আগত শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং সেবাপ্রার্থীদেরকেও খুবই সমস্যায় পড়তে হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এতে করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন হয়, কর্মঘণ্টা নষ্ট হয় এবং সেশনজটমুক্ত করার লক্ষ্যে গৃহীত পদক্ষেপ বাধাগ্রস্থ হয়। সুতরাং, কেউ যদি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে বিঘ্ন ঘটায, তাহলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্টদের বিরুদ্ধে শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত থাকার অভিযোগে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে।

এ বিষয়ে সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, বেশ কিছুদিন ধরে যেকোন ঘটনাকে কেন্দ্র করেই বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে দিয়ে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে বাধা সৃষ্টি করছে একদল শিক্ষার্থী। সেই সাথে চালক অপহরণসহ শাটল ট্রেন আটকে দেয়ার প্রবণতাও বেড়েছে। এতে করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও স্থানীয়দের ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। যার কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, বিভিন্ন দাবি-দাওয়াকে কেন্দ্র করে শুধু চলতি বছরেই চবির মূল ফটকে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচির নামে ১০বারেরও বেশি তালা লাগানো হয়েছে। এছাড়া, ৩ বার শাটল ট্রেন অবরোধ, ১ বার শাটল ট্রেনের চালক অপহরণ ও ১ বার পরিবহন দফতরেও তালা লাগিয়েছে বিক্ষোভকারীরা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ