ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ৮ রবিউল আউয়াল ১৪৪৪

চবির আরবি বিভাগের নতুন চেয়ারম্যান ড. নেয়ামত উল্লাহ

প্রকাশনার সময়: ২১ সেপ্টেম্বর ২০২২, ২২:০৬

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আরবি বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন অধ্যাপক ড. মোহাম্মদ নেয়ামত উল্লাহ। তিনি ২১ সেপ্টেম্বর থেকে আগামী তিন বছরের জন্য এ দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বিভাগটির সেমিনার কক্ষে এক সম্মেলন সভা করে নতুন চেয়ারম্যানের কাছে দায়িত্ব হস্তান্তর করেন সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ শাযাআত উল্লাহ ফারুকী।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের উপ-পরিচালক মো. রাশেদ-বিন-আমিন চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এ্যাক্ট ১৯৭৩-এর ১ম সংবিধির ৭নং ধারা মোতাবেক আরবি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ নেয়ামত উল্লাহকে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মোতাবেক প্রদেয় ভাতা ও অন্যান্য সুবিধাদিসহ ২১-০৯-২০২২ তারিখ হতে আগামী তিন বছরের জন্য উক্ত বিভাগের চেয়ারম্যান নিয়োগ করা হলো।

নতুন চেয়ারম্যান ড. নেয়ামত উল্লাহ বলেন, নতুন দায়িত্ব মানেই নতুন চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জের সঠিক মোকাবেলা যেন করতে পারি, সেজন্য বিভাগের সব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীর আন্তরিক সহযোগিতা, ভালোবাসা ও দোয়া চাই সবসময়।

বিভাগটির সদ্য সাবেক চেয়ারম্যান ড. মুহাম্মদ শাযাআত উল্লাহ ফারুকী বিভাগের প্রতিষ্ঠাতা, সাবেক চেয়ারম্যান ও শিক্ষকদের স্মৃতিচারণ ও আত্মার মাগফিরাত কামনা করে বলেন, যাদের অক্লান্ত পরিশ্রম, মেধা ও মননে আজকের এই আরবি বিভাগ, তাদেরকে আল্লাহ উত্তম প্রতিদান করুক। এছাড়া, যিনি নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন, তিনি যথেষ্ট মেধাবী ও দায়িত্ববান। যেকোনো প্রয়োজনে আমরা সবসময় ওনার পাশে থাকব ইনশাআল্লাহ।

উল্লেখ্য যে, অধ্যাপক ড. মোহাম্মদ নেয়ামত উল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আরবি বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পাশ করে ২০০৪ সালের ১লা আগস্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগে শিক্ষক হিসেবে জয়েন করেন। এ ছাড়া তিনি মালয়েশিয়া ইসলামিক ইউনিভার্সিটি থেকে 'বাংলাদেশের উচ্চ শিক্ষায় ইসলামি শিক্ষার কারিকুলাম' থিসিসের উপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ