ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ৬ রবিউল আউয়াল ১৪৪৪

যশোর বোর্ডে শনিবারের এসএসসির এমসিকিউ পরীক্ষা স্থগিত

প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:০৯ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৯

যশোর শিক্ষাবোর্ডের অধীনে শনিবার (১৭ সেপ্টেম্বর) অনুষ্ঠেয় এসএসসির বাংলা দ্বিতীয় পত্রের বহু নির্বাচনী (এমসিকিউ) পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) এক নোটিশের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে যশোর শিক্ষাবোর্ড।

নোটিশে বলা হয়, এমসিকিউ পরীক্ষা স্থগিত থাকলেও সৃজনশীল পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া পরীক্ষার সময়সূচি সকাল ১১টা থেকে দুপুর ১২.৪০ মিনিট পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান, বৃহস্পতিবার এসএসির প্রথম দিন পরীক্ষা শুরু হলে নড়াইলের কালিয়া উপজেলার প্যারিশংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের পরীক্ষার্থীদের মধ্যে বাংলা প্রথম পত্রের প্রশ্নের পরিবর্তে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্ন বিতরণ করা হলে পরীক্ষার্থীদের কাছে ভুলটি ধরা পড়ে। এছাড়া লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রেও একই ঘটনা ঘটে।

ওই ঘটনায় নড়াইলের জেলা প্রশাসক বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিতের সুপারিশ করেন। এরপর বোর্ড কর্তৃপক্ষ শনিবার অনুষ্ঠিতব্য বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত সিদ্ধান্ত নিয়ে শুক্রবার বিকেলে নোটিশ জারি করে। তবে বাংলা লিখিত পরীক্ষা সকাল ১১ টায় যথা সময় গ্রহণ করা হবে।

তিনি আরো জানান, পরীক্ষার পরবর্তী তারিখ আন্ত:বোর্ডের সিদ্ধান্ত পাওয়ার পর জানানো হবে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ