ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ৮ রবিউল আউয়াল ১৪৪৪

শেকৃবিতে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশনার সময়: ১৬ আগস্ট ২০২২, ০১:৪৯ | আপডেট: ১৬ আগস্ট ২০২২, ০১:৫১

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত ও শোক পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির কর্মসূচি শুরু হয়।

এরপর সকাল ১০ টা ১৫ মিনিটে প্রশাসনিক ভবনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন ও ১৫ আগস্টের কালোরাতে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব সহ সকল শহীদদের আত্নার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

এছাড়াও সকাল ১০ টা ৩০মিনিটে শেকৃবির সামাজিক সংগঠন ‘বাঁধন’ কর্তৃক বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করা হয়।

সকাল ১১টায় মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া'র নেতৃত্বে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ধানমণ্ডি ৩২ নাম্বারে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া, শেকৃবি'র মাননীয় ট্রেজারার প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজের ডীন প্রফেসর ড. অলোক কুমার পাল, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন, গবেষণা পরিচালক প্রফেসর ড. মোঃ আব্দুর রাজ্জাক সহ অন্যান্য পরিচালকবৃন্দ, বিভিন্ন অনুষদের ডীন, সিনিয়র শিক্ষকবৃন্দ, প্রক্টর ড. মোঃ হারুন-উর-রশিদ, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম ও বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দ, শেকৃবির শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও বাংলাদেশ ছাত্রলীগ শেকৃবি শাখার সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান। বাদ আছর নিহত সকলের আত্নার মাগফেরাত কামনা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ